৭ দিন হাসপাতালে থেকে বাড়ি ফিরলেন দীলিপ কুমার

৭ দিন হাসপাতালে থেকে বাড়ি ফিরলেন দীলিপ কুমার। বুধবার মুম্বাইয়ের লীলাবতী হাসপাতাল থেকে তাকে মুক্তি দেওয়া হয়। তাঁর হাসপাতাল থেকে মুক্তির ছবি পোস্ট করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দীলিপ কুমারকে হাসপাতাল থেকে আনতে যান স্ত্রী সায়েরা বানু।

হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট অজয় কুমার পান্ডে বলেন, ‘ক্রমশ তাঁর উন্নতি হচ্ছে। ক্রিয়েটিনিন লেভেল কমেছে। তাঁর স্বাস্থ্যের উন্নতি হওয়ায় চিকিৎসকরা খুশি।

ডিহাইড্রেশন ও ইউরিনারি ট্র্যাক ইনফেকশনের কারণে ২ অগাস্ট হাসপাতালে ভর্তি করা হয় দিলীপ কুমারকে। রক্তে পটাশিয়াম ও ক্রিয়েটিনিনের মাত্রা বাড়তে থাকায় উদ্বেগে ছিলেন চিকিৎসকরা। ডায়ালিসিস করতে হতে পারে বলে মনে করা হচ্ছিল। তবে এখন চিকিৎসায় সাড়া মেলায় স্বস্তিতে চিকিৎসক ও তাঁর পরিবারের সদস্যরা।

গত কয়েকবছর ধরেই শারীরিক সমস্যায় ভুগছেন দিলীপ কুমার। গত বছর এপ্রিল মাসেও একবার হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে।

ছয় দশকেরও বেশি সময় ধরে বড় পর্দায় রাজত্ব করেছেন দিলীপ কুমার। দেবদাস, মুঘল-ই-আজ়ম, গঙ্গা যমুনা, ক্রান্তি, কর্মার মতো ছবিতে তাঁর অভিনয় আজও দর্শকদের মুগ্ধ করে। স্বীকৃতি হিসেবে পেয়েছেন পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদাসাহেব ফালকের মতো অ্যাওয়ার্ড। ১৯৪৪ সালে জোয়ার ভাটা ছবি দিয়ে বলিউডে ডেবিউ করেন তিনি। ৫০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন। ১৯৯৮ সালে কিলা ছবিতে শেষবার দেখা গিয়েছিল তাঁকে।

সূত্র-টাইমস অফ ইন্ডিয়া