বিশ্ববিদ্যালয়ের বাসে চড়ে গণভবনে যাচ্ছেন নুর-রাব্বানীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাসে চড়ে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়ে গণভবনে যাচ্ছেন ডাকসুর (ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ) নবনির্বাচিত প্রতিনিধিরা। কেন্দ্রীয় সংসদের ২৫ জন এবং হল সংসদের ২৩৪ জনসহ ২৫৯ জন আজ গণভবনে যাচ্ছেন।

শনিবার বিকাল ৪টায় ডাকসুর নবনির্বাচিত পরিষদকে ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিষদের সবাইকে নিয়ে গণভবনে যাবেন ডাকসু ভিপি নুরুল হক নুর ও জিএস গোলাম রাব্বানী।

বাসে চড়ে গণভবনে যাওয়ার কথা নিশ্চিত করেছেন ডাকসুর নবনির্বাচিত এজিএস ও ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। তিনি জানান, ডাকসুর সব প্রতিনিধি বিশ্ববিদ্যালয়ের লাল বাসে করে গণভবন যাবেন।পাশাপাশি ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও ডাকসু নির্বাচনে ভিপি পদে পরাজিত রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সনজীত কুমার দাসও সেখানে যাবেন।

ঢাবির পরিবহন ম্যানেজার কামরুল হাসান জানান, গণভবনে যাওয়া উপলক্ষে আটটি বাস এবং পাঁচটি মিনিবাস তৈরি রাখা হয়েছে। প্রয়োজন হলে আরও ব্যবস্থা করা হবে।

ভিসির কার্যালয়ের সামনে সব বাস দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এরইমধ্যে সবাই জড়ো হতে শুরু করেছেন। দুপুর ২ টার মধ্যে তাদের রওনা হওয়ার কথা রয়েছে।

১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ।২৮ বছর পর অনুষ্ঠিত এই নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবকটি প্যানেল।তারা পুনঃনির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে।আজ শেষ হচ্ছে সেই সময়সীমা।