শিরোনাম:

অপ্রতিরোধ্য’ মুস্তাফিজ! কলকাতাকে হারালো দিল্লি

২০২২ আইপিএলের ৪১তম ম্যাচে বৃহস্পতিবার রাতে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৪ উইকেটের জয় পেয়েছে দিল্লি। শুরুতে ব্যাট করতে নেমে মুস্তাফিজ ও কুলদিপ যাদবের বোলিং তোপের মুখে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলতে পারে কলকাতা। জবাবে ৬ উইকেট হারিয়ে ১ ওভার হাতে রেখেই জয় তুলে নেয় দিল্লি।

লক্ষ্য তাড়ায় নেমে দিল্লির শুরুটা অবশ্য ভালো হয়নি।

রানের খাতা খোলার আগেই দলটির ওপেনার পৃথ্বী শ ড্রেসিংরুমে ফেরেন। কলকাতার পেসার উমেশ যাদবের প্রথম বলেই কট অ্যান্ড বোল্ড হন শ। এরপর দলকে ১৭ রানে রেখে বিদায় নেন তিনে নামা অজি অলরাউন্ডার মিচেল মার্শও (১৩)। তবে দিল্লি ঘুরে দাঁড়ায় ডেভিড ওয়ার্নার ও ললিত যাদবের ব্যাটে।

দু’জনের জুটিতে আসে ৬৫ রান।
ফিফটির দিকে ছুটতে থাকা অজি ওপেনার ওয়ার্নার ২৬ বলে ৪২ রান করে উমেশের দ্বিতীয় শিকারে পরিণত হন। ২ রান যোগ হতেই ক্যারিবীয় স্পিনার সুনিল নারাইনের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন ললিত (২২)। ধাক্কাটা আরও জোরালো হয় দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ (২) দ্রুত বিদায় নিলে।

তাকেও বিদায় করেন উমেশ। তবে প্রথমে অক্ষর প্যাটেল (২৪) ও পরে শার্দূল ঠাকুরকে (৮*) নিয়ে বাকি পথ পাড়ি দেন রোভম্যান পাওয়েল। ক্যারিবীয় এই হার্ডহিটার মাত্র ১৬ বলে ১ চার ও ৩ ছক্কায় ৩৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এর আগে মুস্তাফিজের আগুনে পুড়েছে কলকাতা। ৪ ওভারে শিকার ৩ উইকেট।

৪.৫০ ইকনোমি রেটে রান দিয়েছেন মাত্র ১৮। বাউন্ডারির মধ্যে দুটি চার হজম করেছেন। ডট দিয়েছেন ১৪টি। ফিজের এই আগুনে বোলিংয়ের দিনে জ্বলে ওঠেন কুলদীপ যাদবও। এই রিস্ট স্পিনার ৩ ওভারে মাত্র ১৪ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট।