মেইন ম্যেনু

অবশেষে রাজশাহীতে সমাবেশের অনুমতি পেল ঐক্যফ্রন্ট

অবশেষে গণফোরাম সভাপতি ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট শুক্রবার রাজশাহীতে বিভাগীয় সমাবেশ করার অনুমতি পেয়েছে।

নগরীর গণকপাড়া মোড়ে সমাবেশের জন্য পুলিশ তাদের অনুমতি দিয়েছে। তবে সমাবেশের জন্য ঐক্যফ্রন্টের প্রথম পছন্দ ছিল ঐতিহাসিক মাদ্রাসা মাঠ। কিন্তু এখানে সমাবেশের অনুমতি দেয়া হয়নি।

সমাবেশ করতে পুলিশের অনুমতির জন্য গত ২২ অক্টোবর জাতীয় ঐক্যের বড় শরিকদল বিএনপির রাজশাহী মহানগরের সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন পুলিশের কাছে অনুমতি চেয়ে আবেদন করেন।

পরে বিষয়টি নিয়ে বিএনপি নেতারা একাধিকবার রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার একেএম হাফিজ আক্তারের সঙ্গে সাক্ষাৎ করেন।

সর্বশেষ বুধবার দুপুরেও মোসাদ্দেক হোসেন বুলবুল ও শফিকুল হক মিলন আরএমপি কমিশনারের সঙ্গে তার কার্যালয়ে দেখা করেন।এরপর বিকালে পুলিশ তাদের সমাবেশের অনুমতি দেয়।

আরএমপির মুখপাত্র ও সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, সমাবেশের জন্য ঐক্যফ্রন্টের প্রথম পছন্দ ছিল মাদ্রাসা ময়দান। বিকল্প হিসেবে তারা সাহেববাজার, গণকপাড়া ও মনিচত্বর এলাকার নাম লিখেছিল। কিছু শর্তে গণকপাড়া মোড়ে তাদের সমাবেশের জন্য অনুমতি দেয়া হয়েছে।

নগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন জানান, বিকাল পর্যন্ত লিখিত কোনো কাগজ পাননি। তবে অনুমতি পাওয়া গেছে বলে তারা শুনেছেন। তাই তারা প্রস্তুতিও শুরু করেছেন। শুরু হয়েছে পোস্টার ছাপার কাজ। নগরজুড়ে চলছে মাইকিং। ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় এবং বিভাগের নেতাকর্মীরা সমাবেশে যোগ দেবেন। সমাবেশ সফল হবে বলে আশাবাদী এ বিএনপি নেতা।



মন্তব্য চালু নেই