মাদারীপুরে চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ প্রকাশ হওয়ার পর

অবৈধভাবে দখলের জায়গা উচ্ছেদ করলো প্রশাসন

মাদারীপুরের মস্তফাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অবৈধভাবে দখল করা সেই সরকারি সম্পত্তি উদ্ধারে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এর আগে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ার পরে চেয়ারম্যান সোহরাব হোসেন খানের অবৈধভাবে দখল করা সেই সরকারি সম্পত্তি উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনউদ্দিন।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে মস্তফাপুর কুমার নদে এ উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন মাদারীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, মস্তফাপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আলেয়া আকতার, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

খোঁজ নিয়ে জানা যায়, মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের ৫০ নং চতুরপাড়া মৌজার বি.আর.এস ১ নং খতিয়ানে ৬৩৪ নং দাগের জমি খাল হিসেবে শ্রেণীভুক্ত রয়েছে। তবে এসএ রেকর্ডে দেখা যায় এটি কুমার নদী। এই নদীর উপর পশ্চিম পাশেই রয়েছে একটি ব্রিজ ও পূর্ব পাশে আছে সুইচগেট। সুইচগেট ও ব্রিজের মাঝখানের জায়গায় বিপুল পরিমান জমি শুস্ক মৌসুমে পানি থাকে না তবে বর্ষ মৌসুমে পানিতে নিমজ্জিত হয়ে যায়। সেই জমির চার দিক দিয়ে ২০ থেকে ২৫ ফুট চওড়া বাঁধ দিয়ে মাটি ফেলে স্থানীয় চেয়ারম্যান সোহরাব হোসেন খান এটিকে দখল করেছেন। এরই পাশে দিয়ে বয়ে গেছে কুমার নদ।

এ বিষয়ে সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. মাইনউদ্দিন বলেন, সরকারি সম্পত্তি কারো দখলের সুযোগ নেই। আমাদের বিষয়টি নজরে আসার পরে জায়গাটিতে উচ্ছেদ অভিযান পরিচালনা করি। দখলদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।