মেইন ম্যেনু

অল্পের জন্য বেঁচে গেলেন দুই ট্রেনের দুই হাজার যাত্রী

সিরাজগঞ্জের কামারখন্দে দুই স্টেশন মাস্টারের গাফিলতিতে দুু’টি ট্রেনের প্রায় দুই হাজার যাত্রী মৃত্যুর হাত থেকে বেঁচে গেলেন। বুধবার রাত ৮টা ৪০ মিনিটে উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশন এলাকায় এ ঘটনা ঘটে।

রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, সন্ধ্যার পর ঢাকাগামী লালমনি এক্সপ্রেস ৭৫২ নম্বর ট্রেন উল্লাপাড়া রেলওয়ে স্টেশন ছেড়ে আসে। এ সময় যথারীতি বঙ্গবন্ধু সেতু পশ্চিম স্টেশনে যাওয়ার জন্য দরকারি সকল সিগনাল জামতৈল স্টেশন থেকে ক্লিয়ারেশন্স দেয়া হয়।

লালমনিরহাট এক্সপ্রেস ট্রেনটি জামতৈল রেলওয়ে স্টেশন অতিক্রম করার সময় ট্রেনটির চালক হঠাৎ দেখতে পান তার সামনে ঈশ্বরদীগামী রাজশাহী এক্সপ্রেস ৫৫৪নং ট্রেনটি। এ সময় তিনি নিজের ট্রেনটি থামিয়ে ফেলেন। ফলে ট্রেন দু’টিতে থাকা প্রায় দুই হাজার যাত্রী প্রাণে বেঁচে যান।

জামতৈল রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার মো. সোহেল খান জানান, রায়পুর স্টেশন মাস্টার তার নিজের ইচ্ছেমতো ট্রেনটি ছেড়েছেন।

রায়পুর রেলওয়ে স্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার আফসার আলী জানান, জামতৈল স্টেশন থেকে ট্রেন ছাড়ার জন্য কিছু গোপন নম্বর দেয়া হয়। তাতে বোঝানো হয়েছে লাইন ক্লিয়ার রয়েছে। ট্রেন ছাড়া যাবে। আমি সেই মোতাবেক ট্রেনটি ছেড়েছি।



মন্তব্য চালু নেই