অস্ট্রেলিয়ায় জাসাসের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

অস্ট্রেলিয়ায় জাসাসের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ২৭ ডিসেম্বর রবিবার অস্ট্রেলিয়ার সিডনি নগরীর লাকাম্বায় আয়োজিত এক অনুষ্ঠানে কেক কাটেন নেতা-কর্মীরা। পরে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জাসাস অস্ট্রেলিয়া শাখার সভাপতি আব্দুস সামাদ শিবলুর সভাপতিত্বে এবং সেক্রেটারি মো. জুমান হোসানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া বিএনপি নেতা ও বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য রাশেদুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয় সাবেক ছাত্রনেতা রুহুল আমিন, যুগ্ম আহবায়ক তাওহিদুল ইসলাম, ফারুক আমিন, যুগ্ম সদস্য সচিব ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এর জয়েন্ট সেক্রেটারি এডভোকেট শিবলু গাজী, জাসাস অস্ট্রেলিয়া শাখার সিনিয়র সহ.সভাপতি ডা. শাহজাহান, সাংগঠনিক সম্পাদক (সিডনি) একে মানিক, মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট ফারহানা শারমিন প্রমূখ।

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আশু আরোগ্য ও সুস্থতার কামনা, দেশবাসী ও দলের নেতাকর্মীদের করোনা ও অন্যান্য রোগে মৃত্যুবরণে তাদের আত্মার মাগফেরাত কামনায় নেতারা দোয়ায় অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, ‘জাসাসের ঐতিহাসিক ভূমিকা রয়েছে বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনে। সেই ধারা অটুট রেখে প্রবাসেও কাজ করছে। নব্য স্বৈরাচারের কবলে পড়ে বাংলাদেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠান আজ ক্ষত-বিক্ষত। এতে রক্ষায় সকলকে বিএনপি’র পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে। প্রবাস প্রজন্মে বাংলাদেশি সংস্কৃতি বিকাশে আমরা কাজ করবো সর্বস্তরের প্রবাসীকে সাথে নিয়ে।’



মন্তব্য চালু নেই