আওয়ামীলীগ দেশের মানুষের সাথে বিশ্বাসঘাতকতা করেছে -কৃষিবিদ হাসান জারিফ তুহিন

কৃষকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জারিফ তুহিন বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান জন্ম না হলে এদেশের স্বাধীনতা অর্জন হতো না। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়ে এ দেশের মুক্তিকামী মানুষকে একত্রিত করে স্বাধীনতা অর্জনে অগ্রণী ভ‚মিকা পালন করেছেন। বেগম খালেদা জিয়া জন্ম হয়েছিলো বলে ৯০ এর স্বৈরাচার এরশাদ সরকারের পতন হয়েছিলো।

আওয়ামীলীগ দেশের মানুষের সাথে বিশ্বাস ঘাতকতা করেছে। ১৯৭৫ সালে শেখ মুজিব গণতন্ত্র হত্যা করেছিলো। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান দেশের অবাদ গণতন্ত্র চর্চার ব্যবস্থা করেছে। বর্তমান বৈষম্য বিরোধী আন্দোলনের মূল ভ‚মিকা পালন করেন দেশ নায়ক তারেক রহমান, এই আন্দোলনের ফলেই বর্তমানে দেশ নতুন করে ২য় স্বাধীনতা লাভ করেছেন।

তিনি গতকাল শুক্রবার বগুড়ার শিবগঞ্জ উপজেলার কৃষকদলের আয়োজনে উথলী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ও পৌর কৃষকদলের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কৃষকদল নেতা জহুরুল ইসলাম ঠান্ডুর সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন, বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা, কেন্দ্রীয় কৃষক দলের সিনিয়র সহ-সভাপতি হেলালুজ্জামান তাকুলদার লালু, সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, যুক্তরাজ্য বিএনপি’র সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় বিএনপির সদস্য কয়ছর এম আহমেদ।

বগুড়া জেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মোশারফ হোসেন, বগুড়া জেলা বিএনপি’র সহ-সভাপতি ও শিবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ মীর শাহে আলম, ডক্টর এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর সিনিয়র যুগ্ম মহাসচিব ডাঃ মো: মেহেদী হাসান, নওগাঁঁ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহা: হাছানাত আলী, বগুড়া জেলা কৃষকদলের আহবায়ক ইঞ্জি: সাইফুল ইসলাম, সদস্য সচিব মো: এনামুল হক সুমন, স্থানীয় বিএনপি নেতা, এ্যাডঃ আব্দুল ওহাব, আঃ রাজ্জাক।

বুলবুল ইসলাম, আঃ করিম, হারুনুর রশিদ, এম আবু তাহের, ফজলুর রহমান, আনোয়ারুল ইসলাম মুকুল, আঃ হান্নান, ফারুক আহম্মেদ, তাহেরুল ইসলাম, যুবদল নেতা খালিদ হাসান আরমান, জোবায়ের, আক্কাস, রনি, আবু শাহিন, তমাল, সুজন, বুলেট, আলমগীর, স্বেচ্ছাসেবকদল নেতা মাছুদ রানা মাসুম, রায়হানুল হক রনি, শাহিদুল ইসলাম সোহেল, শাহিনুর ইসলাম, জাকিরুল ইসলাম, জুয়েল হোসেন বাপ্পি, মেহেদী হাসান, বারিক মোল্লা, আউয়ুব কাজী, জনি মন্ডল, ছাত্রদল নেতা বিপুল রহমান, মীর মুন, তারেক মিলু, আল আমিন, সাদ্দাম, সাকিবসহ শিবগঞ্জ উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সভা শেষে সর্ব সন্মতিক্রমে জহুরুল ইসলাম ঠান্ডুকে সভাপতি, তোফায়েল আহম্মেদ সাবুকে সাধারণ সম্পাদক ও আব্দুস সালামকে সাংগঠনিক সম্পাদক করে উপজেলা কৃষকদল ও মোঃ শাহজাহান আলী কাজী সভাপতি, মোঃ সাজু আহম্মেদকে সাধারণ সম্পাদক ও মোঃ জাকিরুল ইসলাম বাবুকে সাংগঠনিক সম্পাদক করে পৌর কৃষকদলের কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি।

এর পূর্বে অতিথিবৃন্দ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমান ও প্রখ্যাত চিকিৎসক ডাঃ জুবাইদা রহমানের একমাত্র কণ্যা ব্যারিস্টার জাইমা রহমানের জন্মদিন উপলক্ষে মহাস্থান মাজার মসজিদে দোয়া মাহফিল ও অসহায়দের মাঝে খাবার বিতরণ এবং বেতগাড়ী মীর শাহে আলম বালিকা বিদ্যালয় মাঠে ফ্রী চক্ষু চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করা হয়।