আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল ফাইনালে চ্যাম্পিয়ন চবি-ইবি

আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল প্রতিযোগিতা-২০২২ এর ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ ডিসেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয় ফুটবল মাঠে ছাত্রদের মধ্যকার খেলায় ইসলামী বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছে। ছাত্রীদের মধ্যকার খেলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে।

এ খেলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয় ২-২ সেটে অমীমাংসিত থাকায় উভয় দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। এর আগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ৩-০ ব্যবধানে হারিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিরোপা জয়ের গৌরব অর্জন করে।

এছাড়াও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ছেলেদের খেলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়কে ৩-১ সেটের ব্যবধানে হারিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ছাত্রীদের খেলায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ৩-০ সেটের ব্যবধানে হারিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী (ছাত্রী) দলের হাতে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম এবং বিজয়ী (ছাত্র) দলের হাতে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ট্রপি তুলে দেন।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইঁয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল প্রমূখ।

উল্লেখ্য, আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যান্ডবল ও ভলিবল প্রতিযোগিতা ২০২২ যথাক্রমে গত ৩ এবং ১৮ ডিসেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয় ফুটবল মাঠে শুরু হয়। পরে ৬ ডিসেম্বর হ্যান্ডবল প্রতিযোগিতায় ছাত্রদের ফাইনাল খেলায় ইসলামী বিশ্ববিদ্যালয় ও ছাত্রীদের ফাইনাল খেলায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিজয়ী হয়।