মেইন ম্যেনু

আপাতত স্কুলে থাকবেন ক্ষতিগ্রস্ত বস্তিবাসী : আতিকুল

রাজধানীর মিরপুরের চলন্তিকা মোড় সংলগ্ন ঝিলপাড় বস্তির আগুনে ক্ষতিগ্রস্তদের কয়েকটি স্কুলে আপাতত থাকার বন্দোবস্ত হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

দুপুরে ওই বস্তির সর্বশেষ অবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মেয়র।

আতিকুল ইসলাম বলেন, বস্তিবাসীদের পুনর্বাসনের জন্য ২০১৭ সালে বাউনিয়া বাঁধে জায়গা দিয়েছেন প্রধানমন্ত্রী। সেখানে ইতোমধ্যে পুনর্বাসনের কাজ শুরু হয়ে গেছে। এখানকার ১০ হাজার বস্তি পরিবারকে পর্যায়ক্রমে সেখানে স্থানান্তর করা হবে।

মেয়র বলেন, আপাতত ৫-৬টি স্কুলে ক্ষতিগ্রস্তদের থাকার বন্দোবস্ত করা হয়েছে। যতদিন ঘর তোলা না হবে, ততদিন স্কুলগুলোতেই তাদের থাকতে দেওয়া হবে। এছাড়া বাড়িওয়ালারাও চেষ্টা করছেন যাতে দ্রুত ঘর তুলে দেওয়া যায়।

তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের প্রয়োজনে আর্থিক সহায়তা দেবে সিটি কর্পোরেশন। ইতোমধ্যে জরুরি কিছু সেবা যেমন- বিশুদ্ধ পানি, প্রাথমিক চিকিৎসা, খাবার ও ভ্রাম্যমাণ টয়লেটের ব্যবস্থা করেছে সিটি করপোরেশন।

শুক্রবার সন্ধ্যা ৭টা ২২ মিনিটের দিকে মিরপুরের চলন্তিকা মোড় সংলগ্ন ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দীর্ঘ তিন ঘণ্টা ধরে ২৪টি ইউনিটের প্রচেষ্টায় রাত সাড়ে ১০টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।



মন্তব্য চালু নেই