মেইন ম্যেনু

আফিফের ব্যাটে হারের বৃত্ত ভাঙলো বাংলাদেশ

অবশেষে হারের বৃত্ত ভাঙল বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারাল টাইগাররা। অর্ধশতক হাঁকিয়ে জয়ের নায়ক আফিফ হোসান। তাকে যোগ্য সঙ্গ দেন মোসাদ্দেক হোসেন সৈকত। ৮ চার আর ১ ছয়ে ৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফেরার আগে দলকে জয়ের বন্দরে রেখে যান আফিফ। আর ৩০ রান করা মোসাদ্দেক জয় নিয়েই মাঠ ছাড়েন।

মিরপুরে টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৪৪ রান করে জিম্বাবুয়ে। টার্গেটে খেলতে নেমে শুরুতেই বিপর্যয়ে বাংলাদেশ। ওপেনিং থেকে শুরু করে টপ অর্ডার সবাই ব্যর্থ। নামের প্রতি কেউ সুবিচার করতে পারেননি।

ওপেনিং জুটি থেকে আসে ২৬ রান। লিটন দাস করেন ১৯ রান। সৌম্য করেন ৭। দুই ওপেনারের বিদায় পরই ধস নামে ব্যাটিং অর্ডারে। দ্রুতই ফিরে যান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

সেই চাপ সামলে নেওয়ার চেষ্টা করেন সাব্বির ও মাহমুদুল্লাহ। কিন্তু এই জুটিও টাইগারদের ভক্তদের আশা দেখাতে পারেননি। দ্রুতই ফিরে যান মাহমুদুল্লাহ। জিম্বাবুয়ের বোলার রায়ান বুর্লের বলে লেগ বিফোরে পড়েন তিনি। ১৬ বলে ১৪ রানে টাইগারদের নির্ভরযোগ্য এই অলরাউন্ডার।

এদিকে মোসাদ্দেককে নিয়ে দ্রুত রান তুলতে গিয়ে ফিরে যান সাব্বির রহমান। ২ চারে ১৫ আসে তার ব্যাট থেকে।

সাব্বিরের বিদায়ের পরেই ঝড় তুলেন তরুণ আফিফ হোসেন। বিপদে পড়া দলকে টেনে তোলেন। ঝড়ো ব্যাটিংয়ে দলকে নিয়ে যান জয়ের দ্বারপ্রান্তে যার শেষটি করেন মোসাদ্দেক এবং মোহাম্মদ সাইফুদ্দিন।

মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে শুরুতে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৮ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে হ্যামিল্টন মাসাকাদজার দল। জবাবে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ।

স্কোর: ১৪৮/৭ (১৭.৪)

লিটন দাস ১৯ (১৪)
সৌম্য সরকার ৪ (৭)
সাকিব আল হাসাস ১ (৩)
মুশফিকুর রহিম ০ (১)
মাহমুদুল্লাহ ১৪ (১১)
সাব্বির রহমান ১৫ (৯)
মোসাদ্দেক হোসেন ৩০* (১৭)
আফিফ হোসেন ৫২ (১৬)
সাইফুদ্দিন ৬* (২)

বোলার:
শন উইলিয়ামস ৩-০-৩১-০
কাইল জার্ভিস ৩-০-১৮-২
টেন্ডাই চাতারা ৩-০-২২-১
রায়ান বুরল ৩-০-২৭-০
নেভিল মাদযিবা ৩.২-০-২৫-২



মন্তব্য চালু নেই