শিরোনাম:

আমাকে সরানো অত সহজ নয় : মমতা

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, তিনি নিজে না সরে গেলে তাকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানো সম্ভব নয়।

রবিবার দুপুরে হুগলি জেলার পুরশুড়ার জনসভা থেকে এই মন্তব্য করেন তিনি।

মমতা বলেন, ‘বিজেপি রোজ মিথ্যা কথা বলে। ওরা বলছে বাংলায় না কি কোনো উন্নয়ন হয়নি। তাই বাংলায় পরিবর্তন দরকার। পরিবর্তন শ্লোগানটি আমার। আমি যতদিন নিজে থেকে না যাচ্ছি, ততদিন আমাকে সরানো অত সহজ নয়। এটা বিজেপির জেনে রাখা উচিত।’

বিজেপির শীর্ষ নেতাদের নিশানা করে তিনি বলেন, ‘ভারতে আমি এরকম সরকার কখনো দেখিনি। আমিও সাতবার সাংসদ ছিলাম। আমি অনেক প্রধানমন্ত্রী দেখেছি, আমি অনেক সরকার দেখেছি। কিন্তু এইরকম বাজে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, বাজে রাজনৈতিক দল আমি কখনো দেখিনি, যারা সরকারে থেকে মানুষকে খুন করে।’
বিজেপিকে বিষধর সাপের সঙ্গে তুলনা করে মমতা বলেন, এরা খুব বিপদজনক। এরা হচ্ছে গোখরো সাপ, কামড়ালেই গেল। যে পুষেছে সে বুঝেছে। উত্তরপ্রদেশের মানুষ ভয়ে কথা বলতে পারে না।

তৃণমূলকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে মমতা বলেন বিজেপিকে একটা ভোটও দেবেন না। ওদের মাঠ থেকে খালি করতে হবে। ওটা পচা ফুল, দাঙ্গার ফুল। ওদের একটা ভোটও নয়। ওরা হিন্দু-মুসলমানের মধ্যে বিভেদ তৈরি করা সৃষ্টি করছে, বাংলাকে ভেঙে দেওয়ার চক্রান্ত করছে। গুজরাট কখনো বাংলাকে শাসন করবে না। বাংলাই এই বাংলাকে শাসন করবে। এটা মাথায় রাখবেন।

রাজ্যে ইতিমধ্যেই দুইটি দফার ভোট গ্রহণ শেষ। আগামী ৬ এপ্রিল তৃতীয় দফায় রাজ্যটির ৩১টি আসনে ভোট হবে। তার আগে এদিন সন্ধ্যায় ওই ৩১ কেন্দ্রে নির্বাচনী প্রচার শেষ হয়। রাজ্যের ২৯৪টি আসনের শেষ দফার নির্বাচন আগামী ২৯ এপ্রিল।



মন্তব্য চালু নেই