শিরোনাম:

আর্জেন্টিনায় নয়, ব্রাজিলে হবে কোপা আমেরিকা

আসন্ন কোপা আমেরিকা নিয়ে শঙ্কা থাকলেও সেটি উবে গেছে। দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) আগেই জানিয়েছিল এবারের আসরটি সরে যাচ্ছে আর্জেন্টিনা থেকে। এবার নতুন আয়োজকের নাম ঘোষণা করেছে কনমেবল। স্বাগতিকের দায়িত্ব পেয়েছে ব্রাজিল।

কনমেবল জানিয়েছে, টুর্নামেন্ট শুরু এবং শেষের তারিখে কোনও পরিবর্তন আসবে না। নির্ধারিত সময়ের মাঠে গড়াবে এবারের কোপা আমেরিকার আসর।

এবারের কোপা যৌথভাবে আয়োজন করার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনার। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে কলম্বিয়াকে আগেই স্বাগতিকের তালিকা থেকে বাদ দেওয়া হয়। এরপর শোনা যাচ্ছিল, এককভাবেই কোপা আয়োজন করতে পারে আর্জেন্টিনা। কিন্তু সোমবার আনুষ্ঠানিকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে কনমেবল জানায়, আর্জেন্টিনাতেও হচ্ছে না এবারের কোপা।

মূলত করোনাভাইরাসের কারণে দেশটিতে বর্তমানে চলছে নানা বিধিনিষেধ। বন্ধ রয়েছে ফুটবল ম্যাচ আয়োজনও। এ কারণেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয় কনমেবল। এই দুই দেশের বদলে কে হবে এবারের কোপা আমেরিকার স্বাগতিক? সেটি জানতে অপেক্ষায় ছিলেন সমর্থকরা। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে নতুন আয়োজকের হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করেছে কনমেবল। যদিও ব্রাজিলের করোনাভাইরাস পরিস্থিতিও স্বস্তির বার্তা দিচ্ছে না।



মন্তব্য চালু নেই