শিরোনাম:

আয়রার জন্য গান গাইলেন মিথিলা

জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রাশিদ মিথিলা ওপার বাংলার পরিচালক সৃজিত মুখার্জীকে বিয়ে করার পর কলকাতায় বেড়েছে তার যাতায়াত। অভিনেত্রীর পাশাপাশি গায়িকা হিসেবেও রয়েছে তার পরিচয়।

হাতে গিটার, চোখে সানগ্লাস। একমাত্র মেয়ে আয়রার জন্য মিথিলা গাইছেন গান। স্পষ্ট করে উল্লেখ করেছেন সেই কথাও।মিথিলার কথায়, ‘বলেই যাচ্ছি… টিভি দেখিস না… মোবাইল ফোন আর দেখিস না! আকাশ দেখ।’

‘অঞ্জন দত্তর টিভি দেখ না’ সুরে সুরে মেয়েকেও জীবনের পাঠ দিতে চান তিনি। নিজের গানের সেই ভিডিও শেয়ার করেছেন তার সোশ্যাল মিডিয়াতে।

মিথিলা ও তার প্রাক্তন স্বামী তাহসান খানের একমাত্র মেয়ে আয়রা। তাদের বিবাহ বিচ্ছেদ এর পর মেয়ে আয়রা তার মা মিথিলার সাথেই থাকেন। কলকাতার এক স্কুলে ভর্তি করিয়েছে তাকে। মেয়ে আয়রার সঙ্গে তাহসানের যেমন সম্পর্ক ঠিক তেমনই বন্ধুত্বের সম্পর্ক সৃজিতের সঙ্গে।
কিছুদিন আগে একসাথে কাজ করার কারণে ট্রোলিংয়ের শিকার হন তাহসান-মিথিলা। সে সময় মিথিলা জানায় , প্রাপ্তবয়স্ক দুজন মানুষ একসঙ্গে কাজ করতেই পারেন। বিবাহবিচ্ছেদ হয়ে গিয়েছে মানে কখনও একসঙ্গে কাজ করা যাবে না, তা নয়। পাশাপাশি তিনি এবং তাহসান আয়রার বাবা-মা। তাই মেয়ের কথা ভেবেও তারা নিজেদের সম্পর্ক তিক্ত করতে চান না। বরং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখলে তবেই আয়রাকে সুস্থ শৈশব দেওয়া যাবে বলে মনে করেন মিথিলা।

বাংলাদেশ ও কলকাতায় সমান তালে কাজ করছেন এই অভিনেত্রী। টেলিভিশন নাটকের পরিচিত মুখ মিথিলা বড় পর্দায় যাত্রা শুরু হয় ‘অমানুষ’ সিনেমার মাধ্যমে।

প্রথমবারের মতো টলিউডে অভিষেক হতে যাচ্ছে এই সৃজিত ঘরণীর। শেক্সপিয়ারের কালজয়ী নাটক ‘ম্যাকবেথ’-এর অনুপ্রেরণায় তৈরি ছবি ‘মায়া’র হাত ধরেই। মাহিরা থেকে কিভাবে মায়া হইয়ে উঠবেন সেসব কাহিনী তুলে ধরা হয়েছে সিনেমাতে।

রাজর্ষি দে-র ‘মায়া’তে মিথিলা ছাড়াও দেখা মিলবে কমলেশ্বর মুখোপাধ্যায়, রাহুল বন্দ্যোপাধ্যায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, দেবলীনা কুমার, সুদীপ্তা চক্রবর্তী, সৌরভ দাস, তনুশ্রী চক্রবর্তী সহ আরও অনেকের। মায়া-তে অভিনেত্রী তিনটি আলাদা বয়সে, ভিন্ন ভিন্ন লুকে ধরা দেবেন।

এছাড়া মিথিলার হাতে রয়েছে পরিচালক রিঙ্গোর আগামী ছবি ‘আ রিভার ইন হেভেন’ এর কাজ।