শিরোনাম:

ইবিতে ঠিকাদারের উপর হামলা

ইবি থেকে স্টাফ রিপোর্টার : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ঠিকাদার শরিফুল ইসলামের সর্বস্ব ছিনতাই করল বহিরাগত বশির ও সিরাজ। শুক্রবার বিকাল ৫টায় জিয়া হলের সামনে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের উন্নয়নমূলক কাজ করছে শরীফুল ইসলাম নামে এক ঠিকাদার। শুক্রবার বিকালে তিনি তার মটর সাইকেল নিয়ে কাজ তদারকি করতে আসেন।

শরিফুল জিয়া মোড়ে আসলেই বহিরাগত সন্ত্রাসীরা তার উপর অতর্কিত হামলা চালায়। এসময় তারা তাকে কাঠের চলা (জ্বালানী কাঠ) দিয়ে এলোপাতাড়ি মারতে থাকে। এক পর্যায়ে পার্শ্ববর্তী নির্মানাধীন শেখ রাসেল হলের শ্রমিকরা ও উপস্থিত শিক্ষার্থীদের ধাওয়ায় তারা পালিয়ে যায়।

এরপর তারা তাকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে কুষ্টিয়া মেডিকেলে পাঠানো হয়। মারামারির এক পর্যায়ে সন্ত্রাসীরা তার মটর সাইকেলের চাবি (কুষ্টিয়া,হ-১৪- ১৪৯৮), মোবাইল, মানিব্যাগ ছিনতাই করেছে বলে আভিযোগ করেছেন শরিফুল। এ বিষয়ে শরিফুল বলেন, ‘আমার উপর কেন হামলা করা হয়েছে তা আমার জানা নেই। আমি জিয়া হলের পিয়ারিংয়ের কাজ দেখতে আসছিলাম। সবার সামনে তারা আমাকে মেরে সব নিয়ে চলে গেছে। এ বিষয়ে ইবি থানায় মামলা করার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।’ এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘ক্যাম্পাসে বহিরাগতদের কোনভাবেই মেনে নেয়া হবে না।যে ঘটনা ঘটেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন এর যথাযথ ব্যাবস্থা নেবে।’