মেইন ম্যেনু

ইভিএমের দুই কেন্দ্রে এগিয়ে নৌকা

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দুই কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নেয়া ভোটে এগিয়ে আছেন নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেক। এই দুই কেন্দ্রে ৭৭৭ ভোট পেয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন ৭১০ ভোট। খুলনার সোনা পোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং পিটিআইর জসিমউদদীন হোস্টেল কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হয়।

পিটিআই জসিমউদ্দীন কেন্দ্রে ধানের শীষ প্রতীকে ৫১১ ভোট পান মঞ্জু। এই কেন্দ্রে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকে আবদুল খালেক পেয়েছেন ৫০৫ ভোট। এছাড়া লাঙ্গল প্রতীক ১১ ভোট, হাতপাখা ৪৩, কাচি পেয়েছেন ৭ ভোট।

এর আগে কেন্দ্র দখল করে জাল ভোট, ব্যালটে জোর করে সিল মারা এবং এজেন্টদের মারধর ও বের করে দেয়াসহ বিক্ষিপ্ত ঘটনায় শেষ হয়েছে খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ। এখন চলছে গণনা।

মঙ্গলবার সকাল ৮টা থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত এই সিটিতে প্রথমবারের মতো দলীয় প্রতীকে ভোটগ্রহণ করা হয়।

মেয়রপদে এখানে পাঁচজন প্রার্থী থাকলেও মূলত ভোটযুদ্ধ দেখা গেছে আওয়ামী লীগের তালুকদার আবদুল খালেক এবং বিএনপির নজরুল ইসলাম মঞ্জুর মধ্যে।

খুলনা সিটিতে ৩১টি সাধারণ ওয়ার্ড ও দশটি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। মোট ভোটকেন্দ্র ২৮৯টি ও মোট ভোটকক্ষ রয়েছে ১ হাজার ৫৬১টি।



মন্তব্য চালু নেই