শিরোনাম:

ইলন মাস্ক জানালেন, আপাতত টুইটার কেনা স্থগিত

টুইটার কেনার জন্য বিপুল ঋণ নিয়েছিলেন ইলন মাস্ক। তা শোধ করার জন্য কর্মী ছাঁটাইয়েরও ইঙ্গিতও দিয়েছিলেন আমেরিকার এই ধনকুবের।

টুইটার কেনা আপাতত স্থগিত রাখছেন ইলন মাস্ক। তিনি নিজেই টুইটারে জানালেন সেই কথা। এলন জানান, ‘টুইটার ডিল’ সাময়িক ভাবে মুলতুবি রাখা হয়েছে। স্প্যাম এবং জাল অ্যাকাউন্টের জন্য এই ব্যবস্থা।
ভুয়ো অ্যাকাউন্ট নিয়ে প্রথম থেকেই ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে আসছেন মাস্ক। নয়া ত্রৈমাসিকে ১ কোটি ৩০ লক্ষ নতুন টুইটার ব্যবহারকারী বেড়েছে। যা অতিমারি করোনার পর সর্বোচ্চ বলে জানাচ্ছে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম। তার মধ্যে মাস্কের টুইটার কেনার আগে পর্যন্ত সংস্থাটি বেশ কয়েকটি ঝুঁকির সম্মুখীন হয়। যেমন, মাস্ক টুইটার কেনার পর বিজ্ঞাপনদাতারা আর টুইটারে ব্যয় করবেন কি না তা নিয়ে সন্দেহ দেখা দেয়।

যদিও গত ২৫ এপ্রিল টুইটারের মালিকানা পান ইলন মাস্ক। প্রায় ৪,৪০০ কোটি ডলারে এই সংস্থাটি কেনেন তিনি। টুইটার কেনার জন্য ব্যাঙ্ক থেকে বিপুল অঙ্কের অর্থ ঋণ নিয়েছেন নয়া মালিক মাস্ক। তা শোধ করার জন্য শেষ পর্যন্ত তাঁকে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে হতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন আমেরিকার ধনকুবের। পাশাপাশি, খরচ কমানোর উদ্দেশ্যে সংস্থার কিছু উচ্চপদস্থ কর্মীর বেতনও কমানো হতে পারে বলে ঋণদাতা সংস্থাগুলিকে জানিয়েছিলেন তিনি।