ইসরায়েলি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ

ইসরায়েলি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

লেবাননভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ জানিয়েছে, তারা ইসরায়েলের উত্তরাঞ্চলীয় বন্দর নগরী হাইফাতে অবস্থিত কারমেল ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এছাড়া তাইবেরিয়াসের পশ্চিমাঞ্চলে অবস্থিত নিমরা ঘাঁটিতে রকেট হামলা চালানো হয়েছে বলেও জানিয়েছে হিজবুল্লাহ। খবর আল জাজিরার।

রোববার ইসরায়েলের বিভিন্ন স্থানে দফায় দফায় হামলা চালিয়েছে হিজবুল্লাহ। ইসরায়েলের বিভিন্ন গণমাধ্যম বলছে, হিজবুল্লাহর এসব হামলায় কমপক্ষে ১১ জন আহত হয়েছে।

কাছাকাছি বসবাস করেন এমন একজন ইসরায়েলি নাগরিক জানিয়েছেন, তিনি ভয়াবহ শব্দ শুনতে পেয়েছেন। পরবর্তীতে তিনি রেডিওর খবরে জানতে পেরেছেন যে, ওই এলাকায় হামলা চালানো হয়েছে।

এদিকে দক্ষিণ লেবাননের ২৫টি গ্রাম থেকে লোকজনকে জরুরি ভিত্তিতে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে ইসরায়েলি বাহিনী। এমন নির্দেশনার পর ধারণা করা হচ্ছে যে, ইসরায়েল সেখানে স্থল অভিযান আরও বিস্তৃত করছে।

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র আভিচাই আদরাই বলেন, হৌলা, মেইস এল-জাবাল এবং বিলদা এলাকার লোকজনকে তাদের বাড়ি-ঘর ছাড়তে হবে অথবা নিজেদের জীবনকে বিপজ্জনক পরিস্থিতিতে ফেলতে হবে।

তিনি বলেন, দক্ষিণের দিকে যাবেন না। তিনি আরও বলেন, লেবাননের বাসিন্দাদের উত্তরে আওয়ালি নদীর দিকে যেতে হবে। গত এক বছরে দক্ষিণ লেবাননের বেশ কিছু তালিকাভুক্ত গ্রামে বার বার বোমা হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী। হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে কাফার কিলায় যুদ্ধবিমান থেকে বোমা হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।