শিরোনাম:

ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন মনদীপ ঘরাই

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২১ পেলেন শরীয়তপুর সদর উপজেলার নির্বাাহী অফিসার জনপ্রিয় লেখক মনদীপ ঘরাই। সামাজিক ও মানবিক কাজে অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি এই সম্মানা পান। নেপাল সরকার ও আন্তর্জাতিক কূটনৈতিক সংস্থার সহযোগিতায় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের উদ্যোগে কাঠমুন্ডুতে অনুষ্ঠিত দুই দিনব্যাপী বিশ্ব যুব সম্মেলনে তিনি গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড বিজয়ী হন।
নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলি হলে অনুষ্ঠিত বিশ্ব যুব সম্মেলনে নেপালের উপ-রাষ্ট্রপতি নন্দ বাহাদুর পুন এ সম্মাননা প্রদান করেন।
নেপালের ন্যাশনাল অ্যাসেম্বলি হলে অনুষ্ঠিত বিশ্ব যুব সম্মেলনে ৬২টি দেশের যুব প্রতিনিধি ও কূটনীতিকগণ অংশগ্রহণ করেন। যুব সম্মেলনে নেপালে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ, জাতিসংঘ ও সার্কের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ বছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা সম্ভাবনাময় ৩০ জন তরুণকে গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড, গ্লোবাল এন্টারপ্রিনিউর অ্যাওয়ার্ড, ইমার্জিং লিডার অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এই গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সম্মাননা পেয়ে বেশ উচ্ছ্বাসিত মনদীপ ঘরাই।
গ্লোবাল ল থিঙ্কার্স সোসাইটি, বাংলাদেশ কে ধন্যবাদ জানিয়ে সম্মাননা প্রাপ্তি নিয়ে মনদীপ ঘরাই বলেন, এ অর্জন মানুষের জন্য আরো আরো বেশি কাজ করার প্রেরণা দেবে। মানুষের জন্য, সমাজের জন্য কাজ করার স্পৃহা তরুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে চাই।
এবারের বিশ্ব যুব সম্মেলনে জলবায়ু রক্ষা, শিক্ষা ও অন্তর্ভুক্তি, যুব থেকে যুব কূটনীতিক, তরুণদের রাজনৈতিক ক্ষেত্রে অংশগ্রহণ, শান্তি রক্ষায় তরুণদের ভূমিকা, উদ্ভাবন, স্টার্টআপ ও উদ্যোক্তা বিষয়ে কয়েকটি সেশনে আলোচনা করা হয়।