উচ্চ মাধ্যমিকের অ্যাসাইনমেন্ট ফের শুরুর নির্দেশ

২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম ফের শুরুর নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এর আগে ১৪ জুলাই পর্যন্ত এ কার্যক্রম স্থগিত করা হয়েছিল। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সে কার্যক্রম শুরু করতে কলেজগুলোকে বলেছে অধিদপ্তর।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে বিষয়টি জানানো হয়েছে।

অধিদপ্তর বলছে, ২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণেচ্ছু শিক্ষার্থীদের জন্য প্রণীত অ্যাসাইনমেন্ট থেকে গ্রীড অনুযায়ী ৩য় সপ্তাহ পর্যন্ত অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। কোভিড১৯ এর সংক্রমণ রোধে সরকার কর্তৃক ঘোষিত কঠোর বিধি নিষেধের কারণে এ কার্যক্রম ১৪ জুলাইনপর্যন্ত স্থগিত করা হয়। এই স্থগিতাদেশ প্রত্যাহার করে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অ্যাসাইনমেন্ট কার্যক্রম যথা নিয়মে চালু থাকবে। এ কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি উপেক্ষা করা যাবে না।

তাই, কোভিড১৯ সংক্রমণ রোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালন করে অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিচালনায় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আঞ্চলিক পরিচালকদের বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

এর আগে গত ১ জুলাই থেকে ২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি-এসএসসি পরীক্ষার্থী ও ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছিল।



মন্তব্য চালু নেই