মেইন ম্যেনু

এইচএসসির ফলাফলে সন্তুষ্ট প্রধানমন্ত্রী

২০১৯ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল দেখে সন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, ফল যথেষ্ট ভালো ও সন্তোষজনক হয়েছে। মনোযোগ দিলে ফলাফল আরও ভালো হবে।

বুধবার সকালে গণভবনে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের অনুলিপি গ্রহণের পর বক্তব্যে দিতে গিয়ে নিজের সন্তোষের কথা জানান তিনি।
প্রধানমন্ত্রী বলেন, ৭৩ দশমিক ৯৩ ভাগ পাসের হার এটা ভালো। তিনি বলেন, আমরা এখন ৬০ দিনে ফলাফল দিতে পারছি। এবার ৫৫ দিনে এইচএসসির ফলাফল দিতে পারায় আমি খুব খুশি।

শেখ হাসিনা বলেন, শিক্ষার্থীরা মন দিয়ে লেখাপড়া করেছে বলেই ফল ভালো হচ্ছে। প্রকাশিত ফলাফলে ছেলেদের তুলনায় মেয়েরা এগিয়ে আছে জানিয়ে প্রধানমন্ত্রী ছেলেদের পড়াশোনায় আরও মনযোগী হয়ে ছাত্রীদের সঙ্গে ব্যবধান কমানোর পরামর্শ দেন।

শিক্ষার ওপর গুরুত্বারোপ করে শেখ হাসিনা বলেন, উন্নত সমাজ গড়তে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষার সুষ্ঠু পরিবেশের এই ধারা যেন অব্যাহত থাকে সেজন্য সবার প্রতি আহ্বান জানান সরকারপ্রধান।

পরীক্ষার ফল নির্দিষ্ট সময়ের আগেই প্রকাশ করতে পারায় শিক্ষামন্ত্রী, মন্ত্রণালয়, সংশ্লিষ্ট সকল বোর্ড, শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষকদেরও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। এর আগে সকাল ১০টার দিকে শিক্ষামন্ত্রী দীপু মনি প্রধানমন্ত্রীর হাতে ফলাফল হস্তান্তর করেন।



মন্তব্য চালু নেই