প্রধান ম্যেনু

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল বাংলাদেশ

সফররত জিম্বাবুয়ের বিপক্ষে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জয় করে নিলো বাংলাদেশ। মঙ্গলবারের ম্যাচে বাংলাদেশ জিতেছে ৪ রানের ব্যবধানে। তবে বিশাল টার্গেটের চাপে থেকেও ৩১৮ রান করায় বাহ্বা পাচ্ছেন জিম্বাবুয়ের খেলোয়াড়রা।

টস জিতে ব্যাট করতে নেমে রানের পাহাড় গড়ে বাংলাদেশ। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২২ রান করে টাইগাররা। জবাবে নির্ধারিত ৫০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ৩১৮ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা। বাংলাদেশ জয় পায় ৪ রানে।

এর ফলে ২-০তে এগিয়ে থেকে তিন ম্যাচের সিরিজ জিতে নিলো টাইগাররা।

দীর্ঘ ১৯ মাস ও ২৩ ম্যাচ পর মঙ্গলবারের ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছেন তামিম ইকবাল। ১০৬ বল খেলে সেঞ্চুরির দেখা পান তিনি। বাউন্ডারির কাছে ক্যাচ দিয়ে মাঠ ছাড়ার আগে করেছেন ১৫৮ রান। বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে একদিনের ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ রান এটিই।

এছাড়া মুশফিকুর রহীম ৫৫, মাহমুদুল্লাহ রিয়াদ ৪১ রান করেন। ৩২ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ মিঠুন।

এদিকে মঙ্গলবার সিরিজ নির্ধারণী ম্যাচে সাত হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তামিম ইকবাল। প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে তামিম নিজের ২০৬তম ম্যাচ খেলতে নেমে ডোনাল্ড টিরিপানোকে চার মেরে সাত হাজার রানের ঘর পেরিয়ে যান।

তামিমের পরে অবস্থান করছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। সাকিবের রান ৬৩২৩ ও মুশফিকের ৬১৬১। সাত হাজার রান থেকে ৮৪ রান দূরে থেকে খেলতে নেমেছিলেন তামিম।



মন্তব্য চালু নেই