শিরোনাম:

এনইউবিটি, খুলনা-র উপ-উপাচার্য পদে অধ্যাপক ড. এটিএম জহির উদ্দিনের যোগদান

খুলনা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিন এর অধ্যাপক ড. এটিএম জহিরউদ্দিন নর্দান ইউনিভার্সিটি অফ বিজনেস এÐ টেকনোলজি, খুলনা-র উপ-উপাচার্য পদে যোগদান করেছেন। এই বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টি কর্তৃক তিনি সাময়িকভাবে নিয়োগ পেয়েছেন, মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক তার চূড়ান্ত অনুমোদন বর্তমানে প্রক্রিয়াধীন আছে।

ড. এটিএম জহিরউদ্দিনের অধ্যাপক পদে ১৩ বছর এবং বিশ্ববিদ্যালয় শিক্ষকতায় দীর্ঘ ২৫ বছরের বেশি অভিজ্ঞতা রয়েছে। তিনি খুলনা বিশ্ববিদ্যালয় ডীন, বিভাগীয় প্রধান এবং খুলনা বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য কয়েকটি বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিল ও অন্যান্য কমিটির সদস্য হিসাবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। ড. এটিএম জহিরউদ্দিন অস্ট্রেলিয়ার দ্যা ইউনিভার্সিটি অব কুইন্সল্যান্ড থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন। পরবর্তীতে তিনি জার্মানির গোটিনগেন বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং একাডেমিক এবং যুক্তরাজ্যের বিশ্বখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে রিসার্চ ফেলো হিসাবে কাজ করেছেন। তিনি ২৫টির ও অধিক গবেষণা প্রবন্ধ ও বইয়ের লেখক।

ড. এটিএম জহিরউদ্দিন উপ-উপাচার্য পদে যোগদান করায় তাকে নর্দান ইউনিভার্সিটি অফ বিজনেস এন্ড টেকনোলজির সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উষ্ণ অভিনন্দন জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অফ ট্রাস্টির ভাইস চেয়ারম্যান ও নর্দান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ উপ-উপাচার্য হিসাবে যোগদান করায় ড. এটিএম জহির উদ্দিন কে অভিনন্দন জানান এবং আশা প্রকাশ করেন যে, তার পেশাগত অভিজ্ঞতা ও দক্ষতা কাজে লাগিয়ে তিনি নর্দান ইউনিভার্সিটি অফ বিজনেস এন্ড টেকনোলজি খুলনার উত্তরোত্তর উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার সিনিয়র জনসংযোগ কর্মকর্তা জোবায়ের মোস্তাফিজ প্রেরিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।