প্রধান ম্যেনু

এফডিসিতে লাঞ্ছিত চলচ্চিত্র পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে এসে লাঞ্ছিত হয়েছেন জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু।

জানা গেছে, শুক্রবার সকালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শুরু হয়।

সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শুরু হলেও বেলা গড়াতেই উত্তেজনা ছড়িয়েছে সিনেমাপাড়ায়।

ভোট শুরুর পর সহকারী পরিচালক সমিতি ও সহকারী প্রযোজক সমিতিসহ বেশ কয়েকটি সংগঠনের সদস্যদের এফডিসিতে প্রবেশ করতে গেলে বাধা দেয় পুলিশ।

এসময় ওই সংগঠনগুলোর সদস্যদের সঙ্গে পুলিশের বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। এতে করে ক্ষোভ প্রকাশ করেছেন লাঞ্ছনার শিকার হওয়া অনেকেই।

এসময় হেনস্তার শিকার হয়েছেন জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু। এ দিন তিনি এফডিসিতে প্রবেশ করতে চাইলে কর্তব্যরত পুলিশ তাকে বাধা দেয় এবং চলে যেতে বলেন। এমনকি তাকে লাঠিপেটা করার হুমকি দেয়া হয়। অবশ্য পরবর্তী সময়ে তাকে প্রবেশ করতে দেয়া হয়।

ভুক্তভোগীদের অভিযোগ, চলচ্চিত্র শিল্পী সমিতির মতোই আরও বেশ কয়েকটি সংগঠন রয়েছে এফডিসিতে। এসব সংগঠনের প্রত্যেক সদস্যের কাছেই এফডিসিতে প্রবেশের পাস রয়েছে। অথচ তাদেরই এফডিসিতে প্রবেশে বাধা দেয়া হচ্ছে। এমনকি তাদের লাঞ্ছিত করা হয়েছে।

সহকারী পরিচালক সমিতির সাধারণ সম্পাদক কাজী মনির বলেন, এফডিসিতে প্রবেশ করা আমাদের অধিকার। কিন্তু আজ আমাদের অপমান করা হয়েছে।

এ ঘটনা নিয়ে বিরক্তি প্রকাশ করে পরিচালক ঝন্টু বলেন, আমি আড়াইশটিরও বেশি চলচ্চিত্র পরিচালনা করেছি, যা এশিয়া মহাদেশে সর্বাধিক। এফডিসির প্রতিটি মানুষ আমাকে চেনে, অথচ আমার সঙ্গে এ রকম আচরণ করা হলো। এতে আমি বিরক্ত। নির্বাচন কমিশনার হিসেবে যিনি আছেন, তিনি অনেক কিছু বোঝেন না। তার অজ্ঞতার কারণে এমন ঘটনা ঘটেছে।

এ বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন বলেন, তাদের বাধা দেয়ার তো কোনো কথা ছিল না। হয়তো কোথাও ভুল বোঝাবুঝি হচ্ছে। পুরো ঘটনাটি সম্পর্কে আমি খোঁজ নিচ্ছি।



মন্তব্য চালু নেই