মেইন ম্যেনু

এ কেমন বিচারকার্য!

বাংলা সাহিত্যের জনপ্রিয় চরিত্র মাসুদ রানাকে নিয়ে চলচ্চিত্র হচ্ছে ঢালিউডে। তবে মাসুদ রানা চরিত্রে কে অভিনয় করবেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। এদিকে এ ছবিটিকে ঘিরে শুরু হওয়া রিয়েলিটি শোয়ের বাছাই কার্যক্রম নিয়ে উঠেছে প্রশ্ন। অনুষ্ঠানের নাম ‘কে হবে মাসুদ রানা’। অনুষ্ঠানের একাধিক ক্লিপ ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে।

ডিএমপির এক উর্ধ্বতন কর্মকর্তা তেমনই একটি ভিডিও ফেসবুকে শেয়ার করে লিখেছেন, অনেক সভ্যতা, ভব্যতা শিখলাম তাদের (বিচারকদের) কাছে! আয়োজক কর্তৃপক্ষ এমনটাই তাঁদের কাছে চেয়েছেন কিনা জানি না, তবে সেসবও যে কৌশলে প্রতিপালন করা যায় তা তারা জানেন বলে মনে হয় না! প্রতিযোগীদের মানুষ মনে করেন নাই মনে হয়! খুব বেশি ‘এমটিভি রোডিস’ দেখেন মনে হয় আমাদের তাহারা!

ইশতিয়াক ফারহান নামের একজন ফেসবুকে লিখেছেন, আলোচিত অনুষ্ঠান কে হবে মাসুদ রানা ? আমি এটি নিয়ে কিছু বলতে চাই না শুধু এটা বলতে চাই এখানে যারা বিচারক আসলে তাদের বিচারক হওয়ার কোন যোগ্যতা সত্যি আছে কি? এতো বাজে ব্যাবহার প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের সাথে।
কামরুল হাসান নামের একজন লিখেছেন, মাসুদ রানা খোঁজার নামে কিছু ছেলেকে অপমান করা হচ্ছে। … অডিশনে বিচার করতে কে কে আসছে যদি একটু দেখতেন। তাদের নিজেদেরই নাই কোন বডি ফিটনেস, কথা বলার স্টাইল, তারা নাকি খুঁজে বের করবে মাসুদ রানা।

মনজুরুল হাসান রাজীব লিখেছেন, বিচারক নামক এক একটা অপদার্থ। সবাই যে যোগ্য যাবে তা তো না। মানুষকে ডেকে এভাবে অপমান করার মানে কি? তাদেরকে এই অধিকার আর সাহস কে দিয়েছে? তাছাড়া এমন হলে কোনদিনই কোন আত্নসম্মানবোধওয়ালা ছেলে মেয়ে এ ধরনের প্রতিযোগিতায় অংশ নিতে যাবে না।

জুয়েল রানা লিখেছেন, তারা মাসুদ রানা চরিত্রের অডিশন দিতে আসা প্রার্থীকে গান গাওয়াচ্ছে! মাথায় চুল কালার করায় মজা নচ্ছে অথচ ফাহমির নজের চুলেরই বেহাল দশা। মার্জিত আচরণ করতে জানে এদের বানায় বিচারক।

কে হবে মাসুদ রানা?

এ কেমন বিচারকার্য!

Posted by Mr420.bd on Wednesday, August 28, 2019



মন্তব্য চালু নেই