মেইন ম্যেনু

কক্সবাজারে ‘ডাকাত লালাইয়া’র গুলিবিদ্ধ লাশ উদ্ধার

কক্সবাজারের টেকনাফ উপজেলা থেকে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, ওই ব্যক্তি ডাকাত দলের সদস্য।

নিহতের নাম হামিদুল ইসলাম (৩৫)। তিনি ‘লালাইয়া’ নামেও পরিচিত। তিনি উপজেলার হ্নীলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উলুচামরি গ্রামের বাসিন্দা ছিলেন। স্থানীয়দের কাছে তাঁর পরিবার ‘বর্মায়া’ (হামিদুলের পূর্বপুরুষরা মিয়ানমারের বাসিন্দা ছিলেন) হিসেবে পরিচিতি। তাঁর নামে টেকনাফ মডেল থানায় অস্ত্র ও মাদক আইনে একাধিক মামলা রয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস দাবি করেন, ভোর ৫টার দিকে খবর আসে, উপজেলার টেকনাফ-কক্সবাজার সড়কের দমদমিয়া পাহাড়ি এলাকায় সড়কে মাদকের ভাগাভাগি নিয়ে দুই পক্ষের মধ্যে গোলাগুলি চলছে। তখন টেকনাফ মডেল থানার পুলিশের একটি দল সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ সময় এক যুবককে মাটিতে পড়ে থাকতে দেখতে পাওয়া যায়।

‘যুবককে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমেপ্লক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে তাঁর পরিচয় জানা যায়। এ সময় ঘটনাস্থল থেকে দুটি এলজি, ১০টি গুলি ও ছয় হাজার ইয়াবাও উদ্ধার করা হয়।’

ওসি আরো বলেন, ‘লালাইয়া চিহ্নিত ডাকাত ও ইয়াবা পাচারকারী। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। আরো দুটি মামলা করা হয়েছে।’



মন্তব্য চালু নেই