শিরোনাম:

কবি আবদুল হালীম খাঁ-কে সংবর্ধনা প্রদান

সেন্টাল ফর ন্যাশনাল কালচার (সিএনসি) কতৃক কবি ফররুখ-সিএনসি পদকে ভ’ষিত হওয়ায় কবি আবদুল হালীম খাঁ-কে বন্ধন সাহিত্য সাংস্কৃতিক পরিষদ টাঙ্গাইলের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

সোমবার (৮ নভেম্বর ২০২১) কবির বাড়ীতে বন্ধন সাহিত্য সাংস্কৃতিক পরিষদের উপদেষ্টা অধ্যাপক আব্দুস সালাম খাঁন -এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন বাদল -এর সঞ্চালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বন্ধন সাহিত্য সাংস্কৃতিক পরিষদের অন্যতম উপদেষ্টা অধ্যাপক খন্দকার আব্দুর রাজ্জাক, উপদেষ্টা শহীদুল ইসলাম, আবদুল্লাহ আল মামুন, মোস্তফা কামাল, আরিফুজ্জামান খাঁন, আহমদ খাঁন, মুহাম্মাদ খান, লাল মুহাম্মাদ আকন্দ, শাহেদ খাঁন, শফিকুল ইসলাম সাগর, নাহিদুল ইসলাম খাঁন প্রমুখ।

অনুষ্ঠানে আলোচকরা কবি আবদুল হালীম খাঁ-কে ‘কবি ফররুখ-সিএনসি পদক-২০২১’ প্রদানের জন্য সেন্টাল ফর ন্যাশনাল কালচার (সিএনসি) কতৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, কবি আবদুল হালীম খা টাঙ্গাইলেঁ আধুনিক বাংলা সাহিত্যের অন্যতম গুরুত্বপূর্ণ কবি। তিনি সাহিত্যের যে শাখাতেই হাত দিচ্ছেন সে শাখাই পাচ্ছে নতুন প্রাণ। আধুনিক বাংলা সাহিত্যের বিকাশ ও আগ্রায়নে তাঁর অবদান অফুরন্ত, অসীম ও সুদূরপ্রসারী। তারা কবির সুস্বাস্থ্য ও নেক হায়াত কামনা করেন।

উল্লেখ্য গত ২৩ অক্টোবর ২০২১ কবি আবদুল হালীম খাঁ সেন্টাল ফর ন্যাশনাল কালচার (সিএনসি) কতৃক কবি ফররুখ-সিএনসি পদক-২০২১ প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে কবি আবদুল হালীম খাঁ কে ফুলেল শুভেচ্ছা ও সম্মানী প্রদান করা হয়।