করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ২ লাখ ৬৯ হাজার ছাড়াল

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। আজ শুক্রবার সকাল পর্যন্ত সারা বিশ্বে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩৮ লাখ ৪৭ হাজার ৪৭ জন এবং মারা গেছেন ২ লাখ ৬৯ হাজার ৫৯৪ জন।

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা গেছে। এ ছাড়া আজ সকাল পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১২ লাখ ৮৪ হাজার ৭৪১ জন।

প্রাণঘাতী এই ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত এবং মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে ১২ লাখ ৫৬ হাজার ৯৭২ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৭৫ হাজার ৬৭০ জন।

যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত স্পেনে ২ লাখ ২১ হাজার ৪৪৭ জন এবং মৃত্যুর দিকে দিয়ে স্পেন চতুর্থ। দেশটিতে ২৬ হাজার ৭০ জন মানুষ করোনায় মারা গেছেন।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত ইতালিতে ২ লাখ ১৫ হাজার ৮৫৮ এবং মৃত্যুর সংখ্যাতেও তৃতীয় ইতালি। দেশটিতে ২৯ হাজার ৯৫৮ জন করোনায় মারা গেছেন।

চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত যুক্তরাজ্যে, ২ লাখ ৭ হাজার ৯০০ জন সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে যুক্তরাজ্যে। দেশটিতে ৩০ হাজার ৬৮৯ জন করোনায় মারা গেছেন।



মন্তব্য চালু নেই