শিরোনাম:

করোনা জয় করে রমজানে সুফিগান নিয়ে হাজির আবিদ আজম

করোনায় আক্রান্ত হবার পর সুস্থ হয়ে নতুন একটি সুফিগান নিয়ে হাজির হচ্ছেন প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী ও সাংবাদিক আবিদ আজম। মাহে রমজান উপলক্ষে প্রকাশ পেতে যাওয়া ‘ভালো আছি লাখো শুকরিয়া’ শিরোনামের গানটির কথা লিখেছেন সঙ্গীতজ্ঞ, সুরকার ও গীতিকবি স্বপন আহসান। গানটির সংগীতায়োজন করেছেন ডিউক থিউটোনিয়াস মারমা। অতি শিঘ্রই ‘Lyric For Soul Limited’ এর ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পেতে যাচ্ছে। জিল্লুর রহমানের প্রযোজনায় গানটির ভিডিও পরিচালনা করেছেন মাহবুব রহমান।

রমজানের দশটি ইসলামী গান সিরিজে স্বপন আহসানের কথা ও সুরে আবিদ আজম ছাড়া আরো গান করেছেন, ইত্যাদীখ্যাত শিল্পী আকবর, ক্লোজআপ ওয়ান চ্যাম্পিয়ান নোলক বাবু, গোল্ডেন ভয়েজখ্যাত ওস্তাদ শাহাবুদ্দীন শিহাব, খ্যাতনামা কথাবন্ধু টুটুল ও শিল্পী সাদিয়া জাহান অনন্যা। ইতোমধ্যে এর কয়েকটি গান প্রকাশ পেয়েছে।

এদিকে, গীতিকার ও সুরকার স্বপন আহসান গানটি সম্পর্কে গণমাধ্যমকে জানান, আবিদ আজম ভাই আপাদমস্তক গুণী ও আন্তরিক একজন মানুষ। তাঁর গায়কীর ভেতর একটা আলাদা সম্মোহন আছে। নিয়মিত গান নিয়ে কাজ করলে অনেক ভালো করবেন বলে আমার ধারণা। তাঁর সহায়তা ছাড়া এতগুলো নতুন গান করা কষ্টসাধ্য বিষয় ছিলো।

আর শিল্পী আবিদ আজম জানান, স্বপন আহসান ভাই আসলে অনেক গুণী একজন আন্তরিক গানের মানুষ। নিভৃতচারী হলেও তাঁর আধুনিক গানে বেশ ভালো কিছু কাজ আছে তাঁর। ইসলামী গান নিয়ে তিনি প্রথম কাজ করেছেন আমাদের নিয়ে। গানগুলোর আমরা কেমন গেয়েছি তা শ্রোতারাই বলবে। তবে তাঁর কথা ও সুর অনন্য। তাঁর সঙ্গে অনেকগুলো গান নিয়ে কাজ করে খুব আনন্দ পেয়েছি। পরম করুণাময় আমাদের কাজগুলো কবুল করুন।



মন্তব্য চালু নেই