শিরোনাম:

করোনা টিকার সনদ ডাউনলোড করা যাবে সপ্তাহখানেক পর থেকে

এখনই না হলেও সপ্তাহখানেক পর থেকে করোনাভাইরাস প্রতিরোধে যারা টিকার দুই ডোজ গ্রহণ করেছেন তারা স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট থেকে টিকার সনদ ডাউনলোড করে প্রিন্ট দিতে পারবেন।

বুধবার (১৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর আয়োজিত করোনা সম্পর্কিত জুম কনফারেন্সে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে সম্প্রসারিত টিকাদান কর্মসূচির (ইপিআই) পরিচালক এবং জাতীয় কোভিড-১৯ ভ্যাকসিন পরিকল্পনার সদস্য সচিব শামসুল হক মৃধা এ তথ্য জানান।

তিনি বলেন, ‘বর্তমানে আইসিটি মন্ত্রণালয় সার্টিফিকেট প্রদান বিষয়ে কাজ করছেন। তারা জানিয়েছেন, এক সপ্তাহ পর তারা সিস্টেমে দেবেন। সকল কাজ সম্পন্ন হওয়ার পর দেশের জনগণকে বিজ্ঞপ্তির মাধ্যমে কবে থেকে এই সনদ ডাউনলোড করা যাবে তা জানিয়ে দেয়া হবে। মাধ্যমে করোনা সনদ সংগ্রহ করতে পারবেন তা জানিয়ে দেয়া হবে।’

করোনার সংক্রমণ রোধে সরকারিভাবে টিকাদান কর্মসূচি এগিয়ে চলেছে। সারাদেশের টিকাদান কেন্দ্রে ইতোমধ্যেই প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে প্রায় ১০ লাখ ডোজ টিকা দেয়া হয়েছে। যারা ইতোমধ্যেই দুই ডোজ টিকা দিয়েছেন তাদের অনেকেই বিশেষ করে যারা বিদেশে যেতে ইচ্ছুক তারা টিকার সনদের জন্যে অপেক্ষার প্রহর গুনছেন। খুব তাড়াতাড়ি তাদের অপেক্ষার প্রহর শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্বাস্থ্য অধিদফতরের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা।



মন্তব্য চালু নেই