করোনা প্রতিরোধে সাতক্ষীরায় ২’শ পরিবারে সুরক্ষা সামগ্রী বিতরণ

প্রতিবন্ধী ব্যক্তিদের একীভূত স্বাস্থ্য ও পুনর্বাসন সেবা সম্প্রসারণ (পিআইএইচআরএস ফেজ-২) প্রকল্পের আওতায় কোভিড-১৯ প্রতিরোধে প্রতিবন্ধী বান্ধব হাতধোয়া কর্ণার উদ্বোধন ও সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য ও নওয়াপাড়া ইউনিয়ন পরিষদে ডিআরআরএ’র আয়োজনে এবং সিবিএম ও অস্ট্রেলিয়ান এইড এর সহযোগীতায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সকাল ১০টায় নওয়াপাড়া ইউনিয়ন পরিষদ চত্বরে সুরক্ষা সামগ্রী অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নৌকা প্রতিকের মনোনিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুজিবর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার অধির কুমার গাইন, নওয়াপাড়া ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাশেম, ইউপি সচিব কামরুজ্জামান, ইউপি সদস্য নুরুজ্জামান সরদার, মিজানুর রহমান, আল্পনা অধিকারী, হামিদা পারভীন প্রমুখ।

একই সাথে বেলা ১১টায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ প্রতিরোধে প্রতিবন্ধী বান্ধব হাতধোয়া কর্ণার উদ্বোধন ও সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান ফিতা কেটে উদ্বোধন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল লতিফের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ।

অন্যান্যদের মধ্যে উপজেলা সমাজসেবা অফিসার অধির কুমার গাইন, ডিআরআরএ’র ডেপুটি ম্যানেজার তরুণ সরদার, ডিআরআরএ’র কমিউনিটি মবিলাইজার করবী স্বর্ণকার, নুরুল হুদা, নারী কন্ঠ উন্নয়ন সংস্থার কিশোরী প্রকল্পের মুজিবর রহমান, নজিফা খাতুন, ডিআরআরএ’র সুজাতা মন্ডল, রেশমা পারভীন, আরিফুল ইসলাম, শিমুল গাইন, মোস্তফা আহম্মেদ, আছের আলী সায়েমা খাতুন উপস্থিত ছিলেন।

ডিআরআরএ’র জেলা ম্যানেজার আবুল হোসেনের পরিচালনায় নওয়াপাড়ায় ১০৫টি দুঃস্থ, অসহায় পরিবার ও স্বাস্থ্য কমপ্লেক্সে ৯৫জন প্রতিবন্ধীকে সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়।

প্রতিটি পরিবারকে ৫০টি সার্জিক্যাল মাক্স, ২টি হ্যান্ড স্যানিটাইজার, ১কেজি ডিটাজেন্ট পাউডার, স্যানিটারী ন্যাপকিন এক বক্স, মেরিল সাবান ৫টি, লেক্সাস বিস্কিট ১ বক্স, ৩০লিটার বালতি একটি, মগ একটি, একটি ফিল্টার প্রদান করা হয়। একই সাথে করোনা মোকাবেলায় করণীয় বিষয়ক লিফলেট প্রদান করা হয়।



মন্তব্য চালু নেই