কর্তৃপক্ষের অবহেলায় উদ্বোধনের আগেই দখল হয়ে যাচ্ছে নেত্রকোনার মদনে বয়রাহালা ব্রিজের এ্যাপ্রোচ

নেত্রকোনা মদন উপজেলার মদন-নেত্রকোনা সড়কের নবনির্মিত বয়রাহালা ব্রিজ উদ্বোধনের আগেই এ্যাপ্রোচ দখল করে দোকান ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। এ ব্যাপারে ব্যবস্থা নিচ্ছে না কর্তৃপক্ষ। সচেতন মহল বলছে কর্তৃপক্ষের অবহেলার কারণেই দিন দিন এ্যাপ্রোচের জায়াগা মানুষের দখলে চলে যাচ্ছে।

সোমবার (২০ মে) এমন খবরের প্রেক্ষিতে সরজমিন গেলে দেখা যায়, নবনির্মিত বয়রাহালা ব্রিজের পশ্চিম পাড়ের উত্তরাংশের এ্যাপ্রোচ দখল করে ঘর নির্মাণ করা হচ্ছে, এর আগে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাধাঁ দিলেও কাজ বন্ধ রাখে প্রভাবশালী মহলটি। তবে বন্ধ করার কিছু দিন পর সরকারি ছুটির দিন বিভিন্ন কৌশলে আবারো ঘর নির্মাণ কাজ শুরু করে। বিষয়টি সওজ কর্তৃপক্ষকে অবগত করা হলেও কোন পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে না।

ঘর মালিকরা প্রভাবশালী হওয়ায় প্রকাশ্যে এ বিষয়ে কেউ মুখ খুলতেও সাহস পাচ্ছে না। স্থানীয়রা বলছেন, কিছুদিন আগে সওজ এর লোকজন এসে মাপামাপি করে যাওয়ার পর তৃতীয়বারের মতো ঘর নির্মাণ করছে। শুনেছি সওজের লোকজন ঘর মালিকের নিকট থেকে গোপনে অর্থ নিয়ে ঘর নির্মাণে নামে মাত্র বাধাঁ দিচ্ছে। এ ব্যাপারে কর্র্তৃপক্ষের কঠোর কোন পদক্ষেপ নিতে দেখা যাচ্ছে না।

এ বিষয়ে মজনু মিয়া জানান, আমি যেখানে ঘর নির্মাণ করছি এই জায়াগা আমার। ব্রিজটির সুবিধার্থে এই জায়াগা সরকার আমার নিকট থেকে অধিগ্রহণ করেছে। তাছাড়া আমি ইউএনও স্যারের সাথে কথা বলে ঘর নির্মাণ করতেছি।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহ আলম মিয়া জানান, সওজ’র মুখের কথায় এর আগে দু’বার বয়রাহালা ব্রীজের এপ্রোচ দখল মুক্ত করেছি। শওজ’র চিঠি পেলে ব্রীজের এপ্রোচ দখল মুক্ত করা হবে, তা ছাড়া এবার আর সম্ভব না।

সওজ নির্বাহী প্রকৌশলী মাহমুদ আলনূর সালেহীন জানান, জমির অধিকগ্রহণ জটিলতার কারণে পুরাতন ব্যবস্থাপনার বিষয়ে এই মুহূর্তে কোনো সিদ্ধান্ত নিতে পারছিনা। তবে, নতুন’স্থাপনা নির্মাণ বন্ধের বিষয়ে মদন উপজেলা নির্বাহী অফিসার বরাবর চিঠি পাঠানো হবে।