কর্মসূচি স্থগিত, বন্ধ হচ্ছে না ডিশ-ইন্টারনেট

সরকারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে ইন্টারনেট ও ডিশ সেবা বন্ধের কালকের কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে ইন্টারনেট ও ক্যাবল টিভি সেবাদাতাদের সংগঠন। শনিবার (১৭ অক্টোবর) আইনমন্ত্রী আশ্বস্ত করেছেন ও এলজিআরডি মন্ত্রী দুই সিটি কর্পোরেশনকে তার কাটা বন্ধ রাখতে চিঠি দিয়েছেন।

এছাড়া ঝুলন্ত তার অপসারণ সমস্যার যৌক্তিক সমাধানে সাতদিন সময় চেয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী। শনিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় তিনি এ কথা জানান। ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার ও কেবল টিভি অপারেটরদের ধমর্ঘটে না যাওয়ার আহ্বান জানিয়ে তিনি এ কথা জানিয়েছেন।

এর পরপরই ইন্টারনেট ও ডিশ সেবা বন্ধের কালকের কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত থেকে তারা সরে আসেন।

এদিকে, আপাতত কোনো সংযোগ বিচ্ছিন্ন করা হবে না বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব মো. আফজাল হোসেন। এ সময় তিনি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার ও কেবল টিভি অপারেটরদের ধমর্ঘটে না যাওয়ার আহবান জানান।

সার্ভিস প্রোভাইডাররা ইন্টারনেট সেবা বন্ধ করলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবে আর্থিক প্রতিষ্ঠানগুলো। থমকে যাবে করোনাকালে শিক্ষা কার্যক্রম।

এদিকে সার্ভিস প্রভাইডাররা বলছে, দক্ষিণ সিটি ফাইবার ক্যাবল কাটাকাটি বন্ধ না করলে ঘোষণা অনুযায়ী রোববার (১৮ অক্টোবর) সকাল থেকেই ইন্টারনেট ও টিভি ক্যাবল কানেকশন বন্ধ করে দেওয়া হবে।



মন্তব্য চালু নেই