মেইন ম্যেনু

কিশোরগঞ্জে প্রতারকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন

খাদেমুল মোরসালিন শাকীর, নীলফামারী কিশোরগঞ্জ থেকে॥ নীলফামারীর কিশোরগঞ্জে স্মার্ট কার্ড দেয়ার নামে কয়েক হাজার মানুষের এনআইডি নং ও আঙ্গুলের ছাপ নিয়ে প্রতারণাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে রংপুর ডালিয়া মহাসড়কের বড়ভিটা নামক স্থানে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সোমবার সকালে বড়ভিটা ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওর্য়াডের প্রতারণার শিকার সহস্রাধিক নারী-পুরুষ ফেষ্টুন ও প্লেকার্ড নিয়ে এ মানব কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহন করে।

মানব বন্ধন শেষে বড়ভিটা স্কুল এ্যান্ড কলেজের সামনে মহাসড়ক অবরোধ করে এক পথসভা অনুষ্ঠিত হয়।

বক্তব্য রাখেন বড়ভিটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলার রহমান, জলঢাকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ মোঃ ফয়সাল মুরাদ, বড়ভিটা স্কুল ও কলেজের অধ্যক্ষ মহির উদ্দিন বসুনিয়া,বড়ভিটা স্কুল ও কলেজের প্রভাষক বাদশা আলমগীর, ইউপি সদস্য আবু সায়েম, এমপি প্রতিনিধি ইউনুছ আলী, শিক্ষক শাহজাহান সিরাজ তুহিন ও আব্দুল মজিদ, আতাউর রহমান, আব্দুর রউফ প্রমূখ। উল্লেখ্য যে, এনআইডি কার্ডের পরিবর্তে স্মার্ট কার্ড দেয়ার কথা বলে ৬/৭জনের একটি চক্র গত কয়েক সপ্তাহ যাবত বড়ভিটা ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে গিয়ে প্রত্যেকের এনআইডি নং ও একাধিকবার আঙ্গুলের ছাপ নেয়।

রংপুরের শওকত টেলিকম, রিটেইলার মেবাইল টেলি কমিউনিকেশন এর চক্রটি অনেকের নামে অবৈধভাবে এয়ারটেল ও রবি কোম্পানীর একাধিক সিম উত্তোলন করে।

এসব সিমকার্ড অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহারে ডিজিটাল প্রতারণার বিষয়টি প্রকাশ পেলে এলাকাবাসি আতঙ্কিত হয়ে তিনটি ট্যাব ও একটি কম্পিউটারসহ দুজনকে আটক করে গত শুক্রবার ৬জনের নামে থানায় প্রতারণার মামলা দেয়।

পথসভায় বক্তাগণ প্রশাসনের উদ্দেশ্যে বলেন, সাধারণ মানুষদের ধোকা দিয়ে তাদের নামে মোবাইল সিম উত্তোলন করে ডিজিটাল প্রতারাণাকারীদের মুল হোতাসহ গ্রেফতার করে দৃষ্টন্তমূলক শাস্তি দিতে হবে। যেহেতু প্রতারণাকারী দু’জন ধরা পড়েছে কারো কোন ক্ষতির আশংকা নেই বলে সাধারণ মানুষদেরকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান।



মন্তব্য চালু নেই