মেইন ম্যেনু

শীতবস্ত্র বিতরণের শেষ দিনে শীতার্তদের ভীড়

কিশোরগঞ্জে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নের সামাজিক সংগঠন স্বাধীন বাংলা ক্রিড়া চক্রের উদ্যোগে রবিবার বিকালে গরীব অসহায় ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

রবিবার (২১ জানুয়ারী) বিকালে মাগুড়া ইউনিয়নের মাগুড়া উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে প্রায় সপ্তাহব্যাপী কর্মসূচীর শেষ দিনে স্বাধীন বাংলা ক্রিড়া চক্রের সভাপতি শাহিনুর রহমান শাহিন’র উপস্থিতিতে শীতবস্ত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বাধীন বাংলা ক্রিড়া চক্রের উপদেষ্টা ও মাগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হোসেন শিহাব,উপদেষ্টা আজাদুল করিম আজাদ,সাধারণ সম্পাদক মোঃ রিয়াজুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক শামীম আজাদ রিপন,সিনিয়র সহঃ সভাপতি আয়নাল হক, আবুল সানওয়াৎ চৌধুরী বিয়েছ, যুগ্ম সাধারণ সম্পাদক শফিউজ্জামান সাদেকুল, গাড়াগ্রাম শ্রম কল্যাণ পাবলিক পাঠাগারের অর্থ অধিদপ্তরের মহাপরিচালক জামিয়ার রহমান লায়ন,দপ্তর সম্পাদক জুয়েল রানা,৮ নং ওয়ার্ডের সিনিয়র সহ সভাপতি আসাদ উল্লাহ মিস্টু,২নং ওয়ার্ড সভাপতি লিমন মিয়া ও আমির আলী,সাধারণ সম্পাদক মিলন মিয়া,৩নং ওয়ার্ড সভাপতি লিমন মিয়া,সাধারণ সম্পাদক স্বপন মিয়া প্রমূখ। পরে সকলের উপস্থিতিতে ২ শতাধিক গরীব অসহায় ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় অসংখ্য গরীব মানুষ শীতের গরম কাপড় পেয়ে খুশি হয়ে বাড়ী ফিরে যায়। শীতের গরম পোশাক পাওয়া আজিজার রহমান বলেন,শীতের দিনে হামাক যে গরম কাপড় দিছে তাতে হামাক শীত নাগবে না।। ওমরা চেয়ারমেন ও নেম্বার (মেম্বার) না হয়াও হামাক শীতের কাপড় দেইল।

উল্লেখ্য যে, কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়নের সামাজিক সংগঠন মাগুড়া স্বাধীন বাংলা ক্রিড়া চক্র প্রতিষ্ঠার পর থেকে এলাকায় মদ বন্ধ,জুয়া বন্ধ,বাল্য বিবাহ রোধ,শতভাগ স্যানিটেশন ব্যবহার নিশ্চিত করা,ঝড়ে পড়া শিক্ষার্থীদের স্কুলগামী করা,কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান বন্যার্তদের ত্রানসামগ্রী বিতরণসহ বিভিন্ন সামাজিক কাজ চালিয়ে আসছেন। এ বছর শীতের প্রকোপ বেশী হওয়ায় সংগঠনের সকল সদস্যদের তাৎক্ষনিক সিদ্ধান্তে মাগুড়া ইউনিয়নের প্রায় ৬ শতাধিক গরীব ও অসহায়দের মাঝে শীতের গরম কাপড় বিতরণের উদ্যোগ নেয়। কাপড় বিতরণ মঙ্গলবার (১৬ জানুয়ারী) থেকে শুরু করে প্রায় সপ্তাহব্যাপী ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে শীতবস্ত্র বিতরণ করে। এ সময় গরীব শীতার্ত মহিলা পুরুষসহ ২শতাধিক মানুষ শীতবস্ত্র গ্রহন করেন। পরিশেষে সংগঠনের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম,শীতার্তদের পাশে দাঁড়াতে সরকারী বে-সরকারী প্রতিষ্ঠানসহ দেশের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।



মন্তব্য চালু নেই