শিরোনাম:

কুবিতে প্রতিবর্তনের আয়োজনে নবান্ন উৎসব অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাংস্কৃতিক সংগঠন প্রতিবর্তনের উদ্যোগে নবান্ন উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর ২টায় মুক্তমঞ্চের পাশে নবান্ন মেলা এবং বিকেল ৫টায় মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিবর্তনের সভাপতি মাহফুজ রাব্বির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী ও ছাত্র উপদেষ্টা ড. মোহাঃ হাবিবুর রহমান। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আয়োজনটা অসাধারণ হয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক দিক থেকে অনেক এগিয়ে। আমি অন্য কোন বিশ্ববিদ্যালয়ে লক্ষ্য করি নাই যে প্রতি সপ্তাহে এমন একটা নয় একটা প্রোগ্রাম লেগেই থাকতে।
এসময় তিনি বিদেশের মাটিতে দেশীয় সংস্কৃতিকে দেশের থেকেও বেশী গভীরভাবে অনুভব করার কথাও জানান।তিনি শিক্ষার্থীদের মনকে উদার, ইতিবাচক ও সুখি রাখতে সংস্কৃতিমনা হওয়ার পরামর্শ দেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সরলা ব্যান্ড সহ কুবির অন্যান্য সংগঠন গুলোর মধ্যে পাল্টফর্ম ব্যান্ড ও আবৃতি সংগঠন অনুপ্রাসও অংশগ্রহণ করেন। এছাড়া, সাংস্কৃতিক আয়োজনের পুর্বে বেলা দুটো থেকে বিশ্ববিদ্যালয়ের ক্ষুদ্র উদ্যোক্তাদের অংশগ্রহণে স্টল ও বিভিন্ন রকমের পিঠা নিয়ে চলে নবান্ন মেলা।