মেইন ম্যেনু

কুমিল্লার এক মামলায় খালেদা জিয়ার জামিন বহাল

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কুমিল্লায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখে লিভ টু আপিলের শুনানি জন্য ১৭ ডিসেম্বর ধার্য করেছেন।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম খালেদা জিয়ার জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল পূর্ণাঙ্গ বেঞ্চে জমা দেন। এরপর তিনি শুননির জন্য সময় আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

এ আদেশের ফলে খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন।

খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন ও অ্যাডভোকেট ফারুক হোসেন।

গত ৬ ডিসেম্বর খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানির জন্য এক সপ্তাহ সময় চান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আদালত সময় মঞ্জুর করে ১৩ ডিসেম্বর শুনানির তারিখ নির্ধারণ করেন।

গত ৪ ডিসেম্বর আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনে কোনো আদেশ না দিয়ে শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

এর আগে গত ২৮ নভেম্বর বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেন। নিম্ন আদালতে এ মামলার বিচার কাজ শেষ না হওয়া পর্যন্ত তাকে জামিন দেন আদালত।



মন্তব্য চালু নেই