শিরোনাম:

কুমিল্লায় ওষুধ কারখানায় বিস্ফোরণ, আহত ৪

কুমিল্লার বিসিক শিল্প নগরীতে একটি ওষুধ কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে চারজন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ।

বিসিকের বেঙ্গল ড্রাগস অ্যান্ড কেমিক্যাল ওয়ার্কস নামের কারখানাটিতে বুধবার সকাল সোয়া ১০টার দিকে এই বিস্ফোরণ হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

কারখানার প্ল্যান্ট ম্যানেজার সুমন চন্দ্র দত্ত জানিয়েছেন, আহত ব্যক্তিরা হলেন কারখানার কর্মী আলামিন, মুকুল ও সন্ধ্যারানী এবং ক্লিনার শামিমা আক্তার। আরেকজনের নাম জানা যায়নি।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, কারখানার তিনতলা ভবনের দোতলায় এই বিস্ফোরণটি হয়। খবর পেয়ে সেখানে গিয়ে দোতলা থেকে উদ্ধার করা হয় আহত ব্যক্তদিরে। তারা মূলত বিস্ফোরণে ভেঙে পড়া দেয়ালের ইট ও বিভিন্ন কাচের আঘাতে আহত হয়েছেন। তাদের কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

তিনি আরও জানান, কারখানার মালিকপক্ষের দাবি, এসির বিস্ফোরণ হয়েছে সেখানে। তবে বিস্ফোরণের পর ভবনের ক্ষতি ও দোতলায় মজুত বিভিন্ন রাসায়নিক দেখে বিস্ফোরণের সম্ভাব্য সব কারণই খতিয়ে দেখা হবে।

আহত মুকুলের মা সেতু বেগম জানান, তারা মা-ছেলে দুজনেই এই কারখানায় চাকরি করেন। সকালে বিস্ফোরণের পর তিনি জ্ঞান হারান। প্রায় ১০ মিনিট পর জ্ঞান ফিরলে ছেলেকে খুঁজতে যান। দোতালার ফ্লোরে ছেলেকে রক্তাক্ত অবস্থায় তিনি পড়ে থাকতে দেখেন।

কুমিল্লা মেডিক্যালের চিকিৎসকরা জানান, আহতদের মধ্যে মুকুল ও আলামিনের অবস্থায় আশঙ্কাজনক।



মন্তব্য চালু নেই