শিরোনাম:

কুরুচিপূর্ণ মন্তব্যের শিকার অভিনেত্রী নুসরত জাহান

অনুরাগীদের কুরুচিপূর্ণ মন্তব্যের শিকার হলেন তিনি তৃণমূল সাংসদ ও অভিনেত্রী নুসরত জাহান। প্রথমেই নুসরতের পোশাক নিয়ে আক্রমণ। ‘ঈদের দিনে এমন পোশাক পরে শুভেচ্ছা জানাতে আপনার লজ্জা করল না?’ হাতকাটা সাদা পোশাক পরেছিলেন নুসরত। এটা তাঁর অপরাধ? কেউ প্রশ্ন করলেন ‘আগে বলুন আপনি হিন্দু না মুসলমান?’

ঈদের শুভেচ্ছা জানিয়েছিলেন তিনি। সকলের মঙ্গল কামনা করেছিলেন তিনি। তাতেও নেটমাধ্যমে ঝড়। ১৯ সেকেন্ডের ভিডিওতে নুসরত বলেছিলেন, “সকল পরিবারে ঈশ্বর আনন্দ আর সমৃদ্ধির দরজা খুলে দিন।” দুধ সাদা পোশাকে বিনত হয়ে অভিনেত্রী, সাংসদ সকলের জন্য প্রার্থনা করেছিলেন। কিন্তু তার ফল হল উল্টো।

অনুরাগীদের কুরুচিপূর্ণ মন্তব্যের শিকার হলেন তিনি। প্রথমেই নুসরতের পোশাক নিয়ে আক্রমণ। ‘ইদের দিনে এমন পোশাক পরে শুভেচ্ছা জানাতে আপনার লজ্জা করল না?’ হাতকাটা সাদা পোশাক পরেছিলেন নুসরত। এটা তাঁর অপরাধ? কেউ প্রশ্ন করলেন ‘আগে বলুন আপনি হিন্দু না মুসলমান?’ কেউ লিখলেন, ‘রমজান মাসে কেউ পিঠ খোলা পোশাক পরে ছবি দেয়! আপনার লজ্জা হওয়া উচিত’।

বরাবর পোশাক নিয়ে অনুরাগীদের কটাক্ষের মুখে পড়তে হয়েছে তাঁকে। তবে তিনিও জানিয়েছেন, এই অসুস্থ রুচির মানসিকতাকে কোনও দিনই পাত্তা দেন না।

বিদেশে বেশ কিছু দিন শ্যুটিং-এ ব্যস্ত ছিলেন তিনি। ফিরে এসে ঘরোয়াভাবেই এ বছর ঈদ পালন করছেন বসিরহাটের তৃণমূল সাংসদ। এই প্রথম ছেলে ঈশানের সঙ্গে খুশির ইদ পালন করেছেন অভিনেত্রী।
সুত্রঃ আনন্দবাজার অনলাইন।