শিরোনাম:

কুড়িগ্রামে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের চতুর্থ জেলা সম্মেলন অনুষ্ঠিত

“মুক্ত করো ভয়, আপনা মাঝে শক্তি ধরো, নিজেরে করো জয়”-এ প্রতিপাদ্যে কুড়িগ্রামে জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের চতুর্থ জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লে· ভবনে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। সম্মেলনের প্রথম অধিবেশনে বক্তব্য রাখেন, নজরুল গবেষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুব্রত ভট্রাচার্য, কেন্দ্রীয় প্রতিনিধি নুরুল মতিন সৈকত, বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ লাল, সাংস্কৃতিক সংগঠক মানিক চৌধুরী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি জ্যোতি আহমদ, সাধারণ সম্পাদক দুলাল বোস, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক শ্যামল ভৌমিক, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক প্রতিমা চৌধুরী, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ইমতে আহসান শিলু, সাধারণ সম্পাদক সাতকড়ি রায় নিলু, সাবেক সাধারণ সম্পাদক সুব্রতা রায়, সাম্প্রতিক কুড়িগ্রামের সভাপতি শাহানুর রহমান, ঐতিহ্য কুড়িগ্রামের সভাপতি সোলায়মান বাবুল, প্রচ্ছদ, কুড়িগ্রামের সভাপতি জুলকারনাইন স্বপন প্রমুখ।

দ্বিতীয় অধিবেশনে ইমতে আহসান শিলুকে সভাপতি ও সাতকড়ি রায় নিলুকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট পরিষদের নতুন কমিটি গঠন ও ১৫ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়।