শিরোনাম:

কুড়িগ্রামে বানভাসীদের মাঝে খাদ্য সহায়তা দিচ্ছে বিন নেটওয়ার্ক ফাউন্ডেশন

কুড়িগ্রামে বন্যার পানি কমে যাওয়ায় বানভাসীরা আশ্রয় কেন্দ্র ছেড়ে ঘরে ফিরছে। তবে কাদাযুক্ত ঘরে ফিরলেও এসব এলাকায় দেখা দিয়েছে খাদ্যাভাব।
নৌকার ঢকঢক শব্দ শুনলেই বানভাসীরা ছুটে আসছেন। অসহায় বানভাসীদের সহায়তায় এগিয়ে এসেছে বিন নেটওয়ার্ক ফাউন্ডেশন।
দশটি চরের পাঁচ হাজার ক্ষুধার্ত বানভাসিদের তালিকা করে দেয়া হচ্ছে বিপুল খাদ্য সহায়তা। চাল, ডাল, তেল, আলু, মিষ্টি কুমড়া, পিয়াজ, মরিচ, বিশুদ্ধ পানি, মুড়ি, চিড়া গুড় ও মহিলাদের জন্য স্যানিটারি নেপকিনসহ একটি করে প্যাকেট বিতরণ করা হয়। বুধবার সকালে সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের পোড়ার চরে সপ্তাহ ব্যাপী ত্রাণ সহায়তার উদ্ববোধন করা হয়।
সপ্তাহ ব্যাপী এ ত্রাণ সহায়তা পাবেন পাঁচ হাজার বানভাসী।

বিন নেটওয়ার্ক ফাউন্ডেশনের প্রতিনিধি পারভেজ হাসান জানান, সপ্তাহ ব্যাপী ত্রাণ সহায়তা শেষে আমরা নদী ভাংগনের স্বীকার অসহায় মানুষের জন্য ঘর বাড়ি করার সহায়তা দিব।

ত্রাণ সহায়তা বিতরণে উপস্থিত ছিলেন- বিন নেটওয়ার্ক ফাউন্ডেশনের প্রতিনিধি পারভেজ হাসান, কুড়িগ্রাম উন্নয়ন ফোরামের আহবায়ক খ ম আতাউর রহমান বিপ্লব, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক শ্যামল ভৌমিক, ভুঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান তাজুল ইসলাম তাজ সহ একদল স্বেচ্ছাসেবক।

এ ব্যাপারে বিন নেটওয়ার্ক ফাউন্ডেশনের চেয়ারম্যান আমেরিকা প্রবাসী আশরাফুল হান্নান পরাগ বলেন, আমেরিকা কানাডা যুক্তরাষ্ট্র ও অষ্ট্রেলিয়াতে বসবাসরত প্রবাসীদের এক সাথে জন্মভুমির সেবা করাই বিন নেটওয়ার্ক ফাউন্ডেশনের মুল লক্ষ্য। এই বন্যায় সকলের অংশ গ্রহণের মাধ্যমে দেশি ও প্রবাসীদের যে জোট হয়েছে তা অব্যাহত থাকলে বাংলাদেশ এগিয়ে যাবে ইনশাআল্লাহ।