কেন্দ্রে নয়, বাসায় টিকা নিতে চান খালেদা জিয়া

করোনাভাইরাসের ভ্যাকসিন (টিকা) গ্রহণে মোবাইল ফোনে নির্ধারিত তারিখ উল্লেখ করে একটি এসএমএস পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বর্তমান করোনা পরিস্থিতি বিবেচনায় গুলশানের বাসভবন ফিরোজায় করোনা টিকা নিতে চান তিনি।

করোনাভাইরাসের ডেল্টা ধরন সারা দেশে ছড়িয়ে পড়েছে। এ অবস্থায় খালেদা জিয়ার বাসার বাইরে যাওয়া কোনো ভাবেই নিরাপদ মনে করছেন না তার চিকিৎসকরা। বাসায় টিকা দেওয়ার জন্য সরকারের একজন মন্ত্রীর সাথে যোগাযোগ করেছেন মির্জা ফখরুল।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন বলেন, টিকার এসএমএস একটা আনুষ্ঠানিকতা। সেটা এসেছে। ঈদের আগেই যে কোনো সময় টিকা নিতে পারেন ম্যাডাম।

খালেদা জিয়ার একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার বলেন, ম্যাডামের চিকিৎসকরা এই মুহূর্তে তাকে বাসার বাইরে নেওয়া নিরাপদ মনে করছেন না। তারা চাচ্ছেন ম্যাডামকে বাসায় রেখেই টিকা নেওয়ার ব্যবস্থা করতে। আমরা চাচ্ছি সরকার যেন তার বাসায় টিকা দেওয়ার ব্যবস্থা করে। সেটি না হলে তিনি কেন্দ্রে গিয়ে টিকা নেবেন।

এর আগে, ৫৩ দিন হাসপাতালে চিকিৎসা শেষে ১৯ জুন রাতে বাসায় ফেরেন খালেদা জিয়া। গত ৮ জুলাই স্বাস্থ্য মন্ত্রণালয়ের ‘সুরক্ষা’ ওয়েবসাইটে টিকার জন্য নিবন্ধন করেন খালেদা জিয়া। টিকা নেওয়ার নির্ধারিত তারিখ উল্লেখ করে তাকে এসএমএস দেওয়া হয়েছে। নিবন্ধনে টিকার কেন্দ্র নির্বাচন করা হয় মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল।



মন্তব্য চালু নেই