কোন অবস্থাতেই দেশকে ফ্যাসিষ্ট ফর্মূলায় নেয়ার সুযোগ নেই : আমিনুল হক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র ও জনতার রক্তের মধ্যে দিয়ে আমরা এই দেশ স্বাধীন করতে পেরেছি। কোন অবস্থাতেই দেশকে ফ্যাসিষ্ট ফর্মূলায় নেয়ার সুযোগ নেই মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

তিনি বলেন, স্বৈরাচার আওয়ামী সরকার বাংলাদেশে এক বর্বর শাসন কায়েম করেছিলো।কোন অবস্থাতেই সেই শাসনের পুনরাবৃত্তি আর এই দেশে হতে দেয়া হবে না।ছাত্রজনতার গণআন্দোলনে স্বৈরাচার আওয়ামীলীগ হাজার হাজার ছাত্র ও জনতাকে নৃশংসভাবে গুলি করে হত্যা করেছে।এই হত্যাকান্ডের সহিত জড়িত কেউ পার পাবে না, প্রত্যাকের বিচার করা হবে।

আমিনুল হক বলেন,বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ছাত্রজনতার গণআন্দোলনে সারাদেশে নিহত ও আহত পরিবারের সার্বিক খোজ খবর নিচ্ছেন এবং তাদের পরিবারকে আর্থিকভাবে সহায়তাও করছেন।

আমিনুল হক এসময় নিহত জসীম উদ্দিন এর ছোট ভাইকে কলেজে লেখাপড়ার খরচসহ তার পরিবারকে সর্বদা আর্থিক সহায়তারও আশ্বাস দেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে রবিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে বৈষম্য বিরোধী ছাত্র জনতার গণআন্দোলনে নিহত জাসাস ঢাকা মহানগর উত্তরা পূর্ব থানার সদস্য মোঃ জসীম উদ্দিন এর বাসভবনে গিয়ে তার মা ও ছোট ভাইদের সাথে দেখা করে তাদের পরিবারের খোঁজ খবর নেন এবং আর্থিকভাবে সহায়তা প্রদানকালে তিনি এসব কথা বলেন।

এসময় তার সঙ্গে জাসাস ঢাকা মহানগর উত্তর এর আহবায়ক শরীফুল ইসলাম স্বপন, সদস্য সচিব আনোয়ার হোসেন আনু, যুগ্ম আহবায়ক ওমর ফারুক, রিপন হাওলাদার,বিমানবন্দর থানা বিএনপির যুগ্ম আহবায়ক মহিউদ্দিন তারেক,মন্জুর হোসেন পাটোয়ারী,বশির আহমেদ,উত্তরা পূর্ব থানা বিএনপির যুগ্ম আহবায়ক মনির হোসেন, জাসাস ঢাকা মহানগর সদস্য একেএম শামছুল কবির মিলন, উত্তরা পূর্ব থানা জাসাস আহবায়ক আল আমিন সদস্য সচিব মাসুম হোসেন,পল্লবী থানা জাসাস আহবায়ক জাহাঙ্গীর আলম বাবু, যুগ্ম আহবায়ক কামরুজ্জামান হাসান, রুপনগর থানা আহবায়ক সালাউদ্দিন সবুজ,সদস্য সচিব রুহুল আমিনসহ প্রমুখ।