শিরোনাম:

ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে সরকার আন্তরিক: কৃষিমন্ত্রী

গারোসহ সব ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে বর্তমান সরকার আন্তরিকতার সঙ্গে কাজ করছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় যেভাবে সব সম্প্রদায়ের মানুষ ঐক্যবদ্ধভাবে কাজ করেছিল, তেমনি এখন সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে। যাতে সারা বিশ্বে আমরা গর্বের জাতি হিসেবে উন্নীত হতে পারি।

শুক্রবার (১৮ নভেম্বর) সকালে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল ও কলেজ প্রাঙ্গণে ঢাকা ওয়ানগালা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন। ঢাকায় বসবাসরত গারো সম্প্রদায় এ ওয়ানগালা বা নবান্ন উৎসবের আয়োজন করে।

আব্দুর রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার গারো, হাজং, চাকমা, মারমা, বাঙালিসহ সব জাতি, ধর্ম, বর্ণের মানুষের সমান অধিকারে বিশ্বাসী। সবার সমান উন্নয়নে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, সরকার সব সম্প্রদায়ের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি স্থাপন করেছে। কিন্তু একটি গোষ্ঠী, কিছু সন্ত্রাসী, জঙ্গিরা এ সম্প্রীতি ও সৌহার্দ্য নষ্ট করতে চায়। এদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

সরকার ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ওপর বন বিভাগের মিথ্যা মামলার হয়রানি বন্ধ করেছে উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, মধুপুরে বিগত ১৪ বছরে একজন গারোও বন বিভাগের মামলায় গ্রেফতার হননি। যাদের বিরুদ্ধে ১৬-১৭টি, এমনকি প্রায় শতাধিক মামলা আছে, তাদেরও গ্রেফতার করতে দেওয়া হয়নি। এটিই প্রধানমন্ত্রীর নির্দেশ।