খাগড়াছড়িতে পুলিশ নারী কল্যাণ সমিতি(পুনাক)’র বিভিন্ন কর্মসূচির উদ্বোধন

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে পুলিশ নারী কল্যাণ সমিতি(পুনাক)’র উদ্যোগে বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। জেলা বৃক্ষোপন কর্মসূচি হিসেবে গাছের চারা রোপন, সেলাই প্রশিক্ষণ ও পশুপালন, মাছ চাষ ও শাকসবজি উৎপাদন কর্মসূচি’র উদ্বোধন করা হয়েছে।

কনিবার(১০ই জুন) বিকেলে খাগড়াছড়ি সদরস্থ খাগড়াপুর পুলিশ লাইন্সে এ সকল কর্মসূচি’র শুভ উদ্বোধন করেন জেলা পুলিশ নারী কল্যাণ সমিতি(পুনাক)’র সভানেত্রী রেহানা ফেরদৌসী।

এ কর্মসূচি’র উদ্বোধনকালে পুনাক’র সভাপতি বলেন, এখন বর্ষাকাল চলছে। এই বর্ষা ঋতু গাছপালা লাগানোর উপযুক্ত সময়। কয়েকদিন আগে আমরা বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করেছি। সে উপলক্ষ্যকে সামনে রেখে আজ থেকে বৃক্ষরোপন এর সূচনা করেছি। এছাড়াও আমরা বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ কোর্স শুরু করেছি। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে, স্মার্ট নারীদের জন্য আমরা এই কর্মশালাটি শুরু করেছি। এর পাশাপাশি আমাদের পুনাকের উদ্যোগে আমরা পশুপাখি পালন, মাছ চাষ, শাকসবজি উৎপাদন করেছি। যেগুলো আমাদের নারীদের অর্থ উপার্জনের বিশেষ ভূমিকা পালন করবে বলে আমি আশা করছি।

এ সময় পুনাক’র সহ—সভাপতি জেসমিন আক্তার, সাধারণ সম্পাদিকা নাহিদা আক্তার, সদস্য শ্রাবণী পাল, কোষাধজ্ঞ শাহিনুরসহ অন্যান্য পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।