শিরোনাম:

খুলনা বিভাগীয় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পেলেন সাতক্ষীরার জ্যোৎস্না আরা

“জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কর্মসূচি ২০২০-২০২১ এ ‘সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী’ ক্যাটাগরীতে খুলনা বিভাগীয় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পেয়েছেন জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান, সাতক্ষীরার কৃতি-সন্তান জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য নারী নেত্রী জ্যোৎস্না আরা।

বুধবার (৯ ফেব্রুয়ারি) ভার্চুয়ালে খুলনা বিভাগীয় প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর খুলনার আয়োজনে বাংলাদেশ শিশু একাডেমি ঢাকা’তে খুলনা বিভাগীয় কমিশনার মো. ইসমাইল হোসেন এনডিসি’র সভাপতিত্বে প্রধান অতিথি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি’র পক্ষ থেকে সাতক্ষীরা প্রান্তে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর সাতক্ষীরার সার্বিক সহযোগিতায় উক্ত অনুষ্ঠানে ‘সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী’ ক্যাটাগরীতে খুলনা বিভাগীয় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা নারী নেত্রী জ্যোৎস্না আরা’র হাতে পুরস্কার- ক্রেস্ট ও সনদ এবং সম্মানী তুলে দেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

ভার্চুয়ালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, মহিলা বিষয়ক অধিদপ্তর’র মহাপরিচালক ফরিদা পারভীন, বাংলাদেশ পুলিশের খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ: মহিদ উদ্দিন বিপিএম-বার প্রমুখ।

জ্যোৎস্না আরা ইতোপূর্বে জেলা ও উপজেলা পর্যায়ে বিশেষ অবদানের জন্য শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পেয়েছিলেন।

তিনি সমাজের পিছিয়ে পড়া জনগোষ্টিদের এগিয়ে নিতে বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছেন। দীর্ঘদিন সাতক্ষীরা পৌরসভার মহিলা কাউন্সিলর’র দায়িত্ব পালন করেছেন।