গাইবান্ধায় বধ্যভূমি সংরক্ষণ ও স্মৃতি স্তম্ভ নির্মাণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

গাইবান্ধা স্টেডিয়াম সংলগ্ন প্রধান বধ্যভূমি সংরক্ষণ ও স্মৃতি স্তম্ভ নির্মাণের দাবিতে ১১ জুলাই মঙ্গলবার ডিবি রোড মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে এক মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে রাজনীতিক, সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন। বধ্যভূমি সংরক্ষণ কমিটি এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

বধ্যভূমি সংরক্ষণ কমিটির আহবায়ক জিএম চৌধুরী মিঠুর সভাপতিত্বে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ঘাতক দালাল নির্মূল কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি রণজিৎ বকসী সূর্য্য, অধ্যাপক মাজহারউল মান্নান, গাইবান্ধা প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, জেলা জাসদের সভাপতি গোলাম মারুফ মনা, জেলা যুবলীগের সভাপতি সর্দার মো. সাইদ হাসান লোটন, মনজুর আলম মিঠু, আতিকু বাবু, নিলুফার ইয়াসমিন শিল্পী, মোস্তাফিজুর রহমান মুকুল, রেবতী মোহন বর্মন, অ্যাড. মোস্তফা মনিরুজ্জামান প্রমুখ। এছাড়া ভার্চুয়ালিতে অংশ নিয়ে বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের সাবেক কোম্পানী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মাহবুব এলাহী রঞ্জু (বীর প্রতিক)।

বক্তারা বলেন, একটি কুচক্রি মহল সুপরিকল্পিতভাবে গাইবান্ধা স্টেডিয়াম সংলগ্ন জেলার সর্ববৃহৎ বধ্যভূমির অস্তিত্বকে অস্বীকার করে দীর্ঘদিন ধরে এখানে স্মৃতি স্তম্ভ নির্মাণে নানাভাবে বাধার সৃষ্টি করে আসছে। ওই মহলটি সরকারকে ভূল তথ্য দিয়ে সেখানে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার স্থাপনের জন্য পায়তারা করছেন। সুতরাং সরকারকে প্রকৃত সত্য যাচাই করে সেখানে প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয়ার আহবান জানান। সেইসাথে বক্তারা স্টেডিয়াম সংলগ্ন বধ্যভূমি সংরক্ষণ এবং স্মৃতি স্তম্ভ নির্মাণের জন্য দ্রুত পদক্ষেপ নেয়ারও দাবি জানান।