শিরোনাম:

গাইবান্ধায় নিরাপদ সড়কসহ ৭ দফা দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ

নিরাপদ সড়ক ও বাস স্ট্যান্ডসহ ৭ দফা দাবিতে গাইবান্ধা সদর উপজেলার তুলসীঘাট বাজার এলাকার গাইবান্ধা-পলাশবাড়ি মহাসড়কে মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়।

সচেতন এলাকাবাসি এই মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচির আয়োজন করে। প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে ৭ দফা দাবি সম্বলিত সড়কে চলাচলকারিদের মধ্যে লিফলেট বিতরণ করা হয়।

কর্মসূচিতে স্কুল-কলেজের শিক্ষার্থী, সচেতন এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণি পেশার ৫ শতাধিক মানুষ অংশ নেয়। মানববন্ধন শেষে সড়কের উপর মানববন্ধনে অংশ নেয়া লোকজন সড়ক অবরোধ কর্মসূচি পালন করে। এসময় রাস্তার দু’পাশে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে এলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন সাহাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান মিটুল, ইউপি সদস্য মঞ্জু, রফিকুল ইসলাম, লাইট হাউস স্কুলের অধ্যক্ষ আব্দুল বাসেদ মন্ডল, ফুলঝুড়ি স্কুলের অধ্যক্ষ আব্দুল কুদ্দুস আলী, সৃজনশীল গাইবান্ধা জেলা সাধারণ সম্পাদক তাওহীদ উল ইসলাম তুষার, মামুনুর রশীদ মামুন, শামিম মিয়া প্রমুখ।

৭ দফা দাবিগুলো হচ্ছে তুলসীঘাট চৌমাথা এলাকায় যানযট নিরসনে জেলা পুলিশের পক্ষ থেকে স্থায়ীভাবে ট্রাফিক পুলিশ সদস্য নিয়োগ প্রদান, যানযট নিরসনে ফুটওভার ব্রিজ নির্মাণ, তুলসীঘাট ব্রীজের পশ্চিমপ্রান্তে ও মুক্তিযোদ্ধা চত্বরের সামনের সড়কে ২টি স্প্রিড ব্রেকার নির্মাণ ও রং দ্বারা চিহ্নিত করা, সংযোগ রাস্তার মুখে দাঁড়িয়ে বাস, অটোরিকশা, যাত্রী ওঠা-নামা বন্ধ, তুলসীঘাট চৌমাথা মোড়ে উভয়দিকে ১০০ মিটারের মধ্যে অটোরিকশা দাঁড়ানো বা পার্কিং নিষিদ্ধ, যানযট নিরসন ও নিয়ন্ত্রণে তুলসীঘাট চৌমাথার মোড়ে সিসি ক্যামেরা স্থাপন পূর্বক মনিটরিং ও রাস্তার দুই পার্শ্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা।