শিরোনাম:

গাইবান্ধায় ৪ সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

দূর্ণীতি ও অনিয়মের সংবাদ প্রকাশের জেরে দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ গাইবান্ধার সাংবাদিক সিদ্দিক আলম দয়াল, মিলন খন্দকার ও রবিন সেনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৯ নভেম্বর) দুপুরে গাইবান্ধা শহরের ডিবি রোডের আসাদুজ্জামান স্কুল অ্যান্ড কলেজের সামনে প্রেস ক্লাব গাইবান্ধা সভাপতি খালেদ হোসেনের সভাপতিত্বে এ মানবন্ধন ও সমাবেশে জেলা ও উপজেলার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা ছাড়াও সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ অংশ নেয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, প্রেস ক্লাব গাইবান্ধার সহ-সভাপতি মিজানুর রহমান রাজু, রবিন সেন, সাংগঠনিক সম্পাদক রিপন আকন্দ, দপ্তর সম্পাদক মাসুম বিল্লাহ, সহ-দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম রফিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক জান্নাতুন নাঈম, সাংবাদিক জালাল উদ্দিন, শহিদুল হক, গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিলন খন্দকার, সহ-সভাপতি সাইফুল ইসলাম প্রিন্স ও সাংগঠনিক সম্পাদক ফারহান শেখসহ অন্যান্যরা।

বক্তারা বলেন, গাইবান্ধা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জাতীয় পার্টির নেতা আতাউর রহমান আতার বিরুদ্ধে নানা অনিয়ম-দূর্ণীতির খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এতে তিনি ক্ষুদ্ধ হয়ে তার জামাই এএসএম আশরাফুল ইসলামকে বাদী করে গত ৭ জুন গাইবান্ধার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। সম্প্রতি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত শুরু করলে মামলার বিষয়টি জানতে পারেন সাংবাদিকরা।

বক্তারা আরো বলেন, সাংবাদিকরা সমাজ ও জাতির উন্নয়নে কাজ করে। সমাজের অসংগতি তুলে ধরে। সে কারণে সাংবাদিকদের বিরুদ্ধে দূর্ণীতিবাজ কর্মকর্তারা ক্ষেপে ওঠেন। তারা সাংবাদিককে হয়রানী করতে মরিয়া হয়ে ওঠেন। আমরা তা হতে দেবো না। তাই অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবী জানান তারা। মানববন্ধন শেষে সাংবাদিকরা শহরের ১নং ট্রাাফিক মোড়ে এক মিনিটের জন্য কলম, ক্যামেরা ও মোবাইল ফোন রেখে প্রতিবাদ কর্মসূচি পালন করে।