শিরোনাম:

গুগলকে ছাড়িয়ে সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট টিকটক!

চলতি বছরের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হিসেবে গুগলকে ছাড়িয়ে গেছে টিকটক। ওয়েব সিকিউরিটি এবং পারফরম্যান্স কোম্পানি ক্লাউডফ্লেয়ারের নতুন তথ্য অনুসারে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

কোম্পানিটি জানায়, ক্লাউডফ্লেয়ার রাডার টুল ব্যবহার করে ডেটা ট্র্যাক করে এই তথ্য পাওয়া গেছে। গত বছরের সেপ্টেম্বরে চালু করা হয় এই টুল। সেই বছর ক্লাউডফেয়ারের তালিকায় ৭ম বা ৮ম স্থানে ছিল টিকটক। নিজেদের বর্ষ পর্যালোচনা ব্লগ পোস্টে ক্লাউডফেয়ার লিখে, চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি একদিনের জন্য শীর্ষস্থানে উঠে আসে টিকটক।

তারা আরও লিখে, “মার্চ এবং মে মাসেও বেশ কিছুদিনের জন্য তালিকার শীর্ষে ছিল টিকটক। কিন্তু ১০ আগস্টের অইর থেকে বেশিরভাগ দিনই শীর্ষে ছিল এই ওয়েবসাইট। এর মাঝে কয়েকদিন গুগল ১ নম্বরে থাকলেও অক্টোবর ও নভেম্বর জুড়ে প্রথমে ছিল টিকটক। বিশেষ করে থ্যাঙ্কসগিভিং (২৫ নভেম্বর) এবং ব্ল্যাক ফ্রাইডে (২৬ নভেম্বর) তে টিকটক ছিল শীর্ষে।”
২০২১ সালে গুগলের পর জনপ্রিয়তার এই তালিকায় যথাক্রমে ছিল- ফেসবুক, মাইক্রোসফট, অ্যাপল, অ্যামাজন, নেটফ্লিক্স, ইউটিউব, টুইটার ও হোয়াটস অ্যাপ। ক্লাউডফ্লেয়ারের সবচেয়ে জনপ্রিয় ডোমেইন হওয়ার পাশাপাশি সবচেয়ে জনপ্রিয় সামাজিক মাধ্যম হিসেবে ফেসবুককেও ছাড়িয়ে গেছে টিকটক।